SBI-র গ্রাহক আপনি? আজই সেরে নিন যাবতীয় কাজ, এই নির্দিষ্ট সময়ে বন্ধ থাকবে পরিষেবা

৬ অগস্টের রাত ১০টা ৪৫ মিনিট থেকে ৭ অগস্টের ১টা ১৫ মিনিট অর্থাৎ মোট ১৫০ মিনিট পরিষেবা ব্যহত হবে। এই সময়ে ইয়োনো, ইয়োনো লাইচ, ইয়োনো বিজনেসের পরিষেবা ব্যাহত হবে।

SBI-র গ্রাহক আপনি? আজই সেরে নিন যাবতীয় কাজ, এই নির্দিষ্ট সময়ে বন্ধ থাকবে পরিষেবা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 1:19 PM

নয়া দিল্লি: আপনি কি স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া(State Bank of India)-র গ্রাহক? তবে আগামী দুইদিন ব্যাঙ্কিং পরিষেবায় চরম সমস্যার মুখে পড়তে পারেন আপনি। আগামী ৬ ও ৭ অগস্ট এসবিআই(SBI)-র ডিজিটাল পরিষেবা (Digital Service) ব্যাহত হবে বলেই জানিয়েছে ব্যাঙ্ক।

ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক এসবিআই-র একাধিক ডিজিটাল পরিষেবা রয়েছে, যেমন অনলাইন পরিষেবা, ইয়োনো (YONO), ইয়োনো লাইট (YONO Light), ইয়োনো বিজনেস (YONO Business) প্রভৃতি। আগামিকাল, ৬ অগস্ট রাত ১০টা ৪৫ মিনিট থেকে ৭ অগস্ট ১ টা ১৫ অবধি ডিজিটাল পরিষেবা ব্যাহত হতে পারে বলে জানানো হয়েছে ব্যাঙ্কের তরফে।

এসবিআই-র টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করে বলা হয়, “আরও ভাল ব্যাঙ্কিং পরিষেবার জন্য আমাদের সার্ভারে কাজ চলবে। গ্রাহকদের অনুরোধ করা হচ্ছে এই সময়টুকু তাঁরা যেন সহযোগিতা করেন।” ৬ অগস্টের রাত ১০টা ৪৫ মিনিট থেকে ৭ অগস্টের ১টা ১৫ মিনিট অর্থাৎ মোট ১৫০ মিনিট পরিষেবা ব্যহত হবে। এই সময়ে ইয়োনো, ইয়োনো লাইচ, ইয়োনো বিজনেসের পরিষেবা ব্যাহত হবে।

উল্লেখ্য, সম্প্রতিই স্টেট ব্যাঙ্কের তরফে একটি নতুন ও উন্নত ফিচার আনা হয়েছে সিম বাইন্ডিং নামে। ইয়োনো ও ইয়োনো লাইটের গ্রাহকদের সুরক্ষার জন্য এই ব্যবস্থা করা হয়েছে। সার্ভারের কাজ হওয়ার পর ডিজিটাল প্ল্যাটফর্মগুলি পরিবর্তিত হয়ে গ্রাহকদের ডিজিটাল মাধ্যমে জালিয়াতি থেকে সুরক্ষা পাওয়া যাবে। সিম বাইন্ডিং প্রক্রিয়ার ক্ষেত্রে ব্যাঙ্কে রেজিস্ট্রার ফোন নম্বর থেকেই এই পরিষেবা পাওয়া যাবে।

ইয়োনো ও ইয়োনো লাইটের ক্ষেত্রে আপডেট ভার্সনে অতিরিক্ত সুরক্ষা পাওয়া যাবে। এক্ষেত্রে সার্ভারের কাজ শেষ হওয়ার পরই মোবাইল অ্য়াপটি আপডেট করতে হবে এবং ওয়ান টাইম রেজিস্ট্রেশন করতে হবে গ্রাহককে।  আরও পড়ুন: আইন ভাঙায় ফ্লিপকার্টকে ইডি-র নোটিস, হতে পারে ১০ হাজার কোটি জরিমানা