Bank of Baroda: সুদের হার বাড়াল এই রাষ্টায়ত্ত ব্যাঙ্ক, অতিরিক্ত লক্ষ্মীলাভে গ্রাহকের হাসি চওড়া

Savings Account ১ বছরের মেয়াদ অবধি বিনিয়োগে আন্তর্দেশীয় এবং নন রেসিডেন্ট অর্ডিনারি টার্ম ডিপোজিটে এই মুহূর্তে ৫.৫০ শতাংশ সুদ দেবে ব্যাঙ্ক অব বরোদা।

Bank of Baroda: সুদের হার বাড়াল এই রাষ্টায়ত্ত ব্যাঙ্ক, অতিরিক্ত লক্ষ্মীলাভে গ্রাহকের হাসি চওড়া
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2022 | 3:05 PM

ব্যাঙ্ক অব বরোদা রিটেল টার্ম ডিপোজিটের ওপর সুদের হার বাড়িয়েছে। ২ কোটি টাকা অবধি বিনিয়োগে সুদের হার ০.২০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। সেপ্টেম্বর মাসের ১৩ তারিখ থেকে এই নতুন সুদের হার বলবৎ হয়েছে।

১ বছরের মেয়াদ অবধি বিনিয়োগে আন্তর্দেশীয় এবং নন রেসিডেন্ট অর্ডিনারি টার্ম ডিপোজিটে এই মুহূর্তে ৫.৫০ শতাংশ সুদ দেবে ব্যাঙ্ক অব বরোদা। বুধবার এমনটাই ঘোষণা করেছে ব্যাঙ্ক অব বরোদা। আগেই সুদের হার ছিল ৫.৩০ শতাংশ।

৪০০ দিন থেকে শুরু করে ৩ বছর অবধি বিনিয়োগের হার ৫.৪৫ থেকে বাড়িয়ে ৫.৫০ শতাংশ করা হয়েছে। ৩ থেকে ১০ বছর অবধি বিনিয়োগে সুদের হার ০.১৫ শতাংশ বাড়িয়ে ৫.৬৫ শতাংশ করা হয়েছে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে সুদের হার আরও বেশি। প্রবীণ নাগরিকদের ৬-৬.৬৫ শতাংশ সুদ দেওয়া হবে। এই সুদের হার ৫.৯৫-৬.৫০ শতাংশ ছিল।

বরোদা ট্যাক্স সেভিং টার্মেও সুদের হার বাড়িয়েছে এই রাষ্ট্রয়ত্ত ব্যাঙ্ক। ৫ থেকে ১০ বছরের বিনিয়োগের সুদের হার বাড়িয়ে ৫.৬৫ শতাংশ করা হয়েছে। প্রবীণ নাগরিকরা এখানে ৬.৬৫ শতাংশ সুদ পাবেন। ঋণদাতা গার্হস্থ্য, এনআরও, এবং এনআরই (অনাবাসী বহিরাগত) অ্যাকাউন্টধারীদের জন্য বরোদা অ্যাডভান্টেজ ফিক্সড ডিপোজিটে সঞ্চয় হার ৫.৬৫ শতাংশ থেকে বাড়িয়ে ৫.৮০ শতাংশ করেছে। তবে সেক্ষেত্রে বিনিয়োগ ১৫ লক্ষ থেকে ২ কোটি টাকা অবধি হতে হবে।

বরোদা তিরাঙ্গা ডিপোজিট স্কিমে ৪৪৪ দিন এবং ৫৫৫ দিন অবধি বিনিয়োগে ৫.৭৫ শতাংশ সুদ দেওয়া হয়। এই সুদের হার ৩১ ডিসেম্বর ২০২২ অবধি কার্যকর রয়েছে। প্রবীণ নাগরিকরা এক্ষেত্রে অতিরিক্ত ০.৫০ শতাংশ সুদ পাবেন।