Gold Price Today: ক্রেতাদের জন্য স্বস্তি, দীর্ঘদিন পর অপরিবর্তিত রইল সোনার দর

Gold Price Today: বুধবার অপরিবর্তিত রয়েছে সোনার দর। তবে দাম বেড়েছে রুপোর।

Gold Price Today: ক্রেতাদের জন্য স্বস্তি, দীর্ঘদিন পর অপরিবর্তিত রইল সোনার দর
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2023 | 12:20 PM

কলকাতা: দীর্ঘদিন পর স্বস্তি সোনার গয়না ক্রেতাদের জন্য। পরপর দু’দিন দাম বাড়ার পর আজ অপরিবর্তিত রয়েছে সোনার দাম (Gold Price Today)। এই লাগাতার দামবৃদ্ধির মধ্যে এটা যেন কিছুটা স্বস্তি গ্রাহকদের জন্য। আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম রয়েছে ৫২,৭৫০ টাকা। আর ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম রয়েছে ৫৭,৫৫০ টাকা। এদিন সোনার দামে কোনও নড়চড় দেখা না গেলেও বাড়ল রুপোর দাম (Silver Price Today)। বুধবার ১ কেজি রুপোর দাম বাড়ল ১০০ টাকা।

বুধবার বেলা ১২টা অনুযায়ী কলকাতায় সোনা-রুপোর দাম :

২২ ক্যারেট হলমার্ক সোনা (১ গ্রাম) : ৫,২৭৫

২২ ক্যারেট হলমার্ক সোনা (৮ গ্রাম) : ৪২,২০০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০ গ্রাম) : ৫২,৭৫০ টাকা

২২ ক্যারেট হলমার্ক সোনা (১০০ গ্রাম) : ৫,২৭,৫০০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১ গ্রাম) : ৫,৭৫৫ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (৮ গ্রাম) : ৪৬,০৪০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০ গ্রাম) : ৫৭,৫৫০ টাকা

২৪ ক্যারেট পাকা সোনা (১০০ গ্রাম) : ৫,৭৫,৫০০ টাকা

১ কেজি রুপোর বাটের দাম : ৭১,৪০০ টাকা

সোনা-রুপোর তুলনামূলক দাম :

সপ্তাহের শুরুতেই প্রথম দু’দিন দাম বেড়েছিল সোনার। ফলে ক্রেতাদের মুখ ভার ছিল। যদিও আগেই পূর্বাভাস ছিল এই বছরে রেকর্ড দামবৃদ্ধি হবে হলুদ ধাতুর। এ বছর সোনার দাম বেড়ে ৬২ হাজারের গণ্ডি পেরোতে পারে। এদিকে কেন্দ্রীয় বাজেটেও সোনার উপরে শুল্ক বৃদ্ধির ঘোষণা করেছিলেন অর্থমন্ত্রী। ফলে এমনিতেই দেশীয় বাজারে সোনার দাম বাড়ার কথা। এর মধ্যেই সোনার দাম কম থাকায় মুখে হাসি ফুটল ক্রেতাদের।

বুধবার বিশ্ব বাজারে সামান্য বেড়েছে স্পট গোল্ডের দাম। গতকাল বিশ্ব বাজারে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১,৮৭২.৭০ মার্কিন ডলার। আজ তা বেড়ে হয়েছে ১,৮৭৭.৫৩ মার্কিন ডলার। তবে এর ফলে দেশীয় বাজারে সোনার দামে কোনও প্রভাব পড়েনি।

সোনার শেয়ার বাজারের দাম :

বুধবার প্রতিবেদনটি লেখার সময় দাম বেড়েছে টাইটান কোম্পানির শেয়ারের। এ দিন এই সংস্থার শেয়ারের বেড়ে হয়েছে ২,৪৬৯.৩৫ টাকা। এ দিন কল্যাণ জুয়েলারের শেয়ারের দাম কমে হয়েছে ১১৬.৮৫ টাকা। আজ দাম কমেছে পিসি জুয়েলারের শেয়ারেরও। এই সংস্থার শেয়ারের দাম কমে হয়েছে ৩৭.২০ টাকা।