Gold Price Today: লাগাতার দ্বিতীয়দিন বাড়ল সোনালি ধাতু, জানুন উৎসবের মরশুমে করবেন কিনা বিনিয়োগ

Gold Price Today: মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) ১০ গ্রাম সোনার দাম ০.০৯ শতাংশ অর্থাৎ ৪৪ টাকা বেড়ে ৪৭,৫৩৪ টাকা হয়েছে। অন্যদিকে রুপোর দামও আজ বেড়েছে এদিন এমসিএক্সে রুপোর দাম ০.২৭ শতাংশ অর্থাৎ ১৭৪ টাকা বেড়ে প্রতি কেজির দাম হয়েছে ৬৫,৭৮১ টাকা।

Gold Price Today: লাগাতার দ্বিতীয়দিন বাড়ল সোনালি ধাতু, জানুন উৎসবের মরশুমে করবেন কিনা বিনিয়োগ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2021 | 2:14 PM

কলকাতা: উৎসবের মরশুমে সোনার দাম বেড়ে গিয়েছে। আজ বৃহস্পতিবার লাগাতার দ্বিতীয় দিন সোনা রুপোর দাম বৃদ্ধি পেয়েছে। এদিন মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে (MCX) ১০ গ্রাম সোনার দাম ০.০৯ শতাংশ অর্থাৎ ৪৪ টাকা বেড়ে ৪৭,৫৩৪ টাকা হয়েছে। অন্যদিকে রুপোর দামও আজ বেড়েছে এদিন এমসিএক্সে রুপোর দাম ০.২৭ শতাংশ অর্থাৎ ১৭৪ টাকা বেড়ে প্রতি কেজির দাম হয়েছে ৬৫,৭৮১ টাকা। বিশেষজ্ঞদের মতে দীপাবলীর উৎসবের মধ্যেই সোনার দাম ৫৭ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকার উচ্চতা ছুঁতে পারে। অন্যদিকে রুপোর দামও বছরের শেষ দিকে ৭৬,০০০ থেকে ৮২,০০০ টাকা প্রতি কেজি ছুঁতে পারে।

কলকাতার সোনা-রুপোর দর

এদিন কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪,৬৯০ টাকা। অন্যদিকে ৮ গ্রাম ২২ ক্যারেট সোনা ৪০ টাকা বেড়ে হয়েছে ৩৭,৪৮০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম সোনার দাম যথাক্রমে ৫০ টাকা এবং ৫০০ টাকা বেড়ে ৪৬,৮৫০ টাকা এবং ৪,৬৯,০০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিন কলকাতায় ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪,৯৬০ টাকা। এবং ৮ গ্রাম সোনার দাম ৩৯,৬৮০ টাকা। এছাড়াও ১০ গ্রাম এবং ১০০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম যথাক্রমে ৪৯,৬০০ টাকা এবং ৪,৯৬,০০০ টাকা।

শেয়ার বাজারে সোনা-রুপোর দর

সোনার দাম আজ শেয়ার বাজারে সামান্য কমেছে। এদিন কমোডিটির (MCX) বাজারে ডিসেম্বর মাসের সোনার দাম -০.০৬ শতাংশ অর্থাৎ ২৪ টাকা কমে হয়েছে ৪৭,৪৭১.০০ টাকা। অন্যদিকে ডিসেম্বর মাসের রুপোর দাম এদিন -০.৪১ শতাংশ অর্থাৎ ২৭১ টাকা বেড়ে হয়েছে ৬৫,৩৩৬ টাকা।

জুয়েলারি শেয়ার হালহকিকত

সোনা-রুপোর দাম এদিন জুয়েলারি মার্কেটের শেয়ারে মিলিয়ে জুলিয়ে থেকেছে। আজ টাইটান কোম্পানির শেয়ারের দাম -১.১৮ শতাংশ কমে হয়েছে ২,৩৮৩.৯০ টাকা। রাজেশ এক্সপোর্টের শেয়ারের দাম ০.২৩ শতাংশ বেড়ে হয়েছে ৬৩৬.৭০ টাকা। অন্যদিকে বৈভব গ্লোবালের শেয়ারের দাম -০.৭৯ শতাংশ কমে হয়েছে ৬৯৮.৭৫ টাকা। এছাড়াও কল্যাণ জুয়েলার্সের শেয়ারের দাম + ২.২০ শতাংশ বেড়ে হয়েছে ৭৬.৭৫ টাকা। এবং গোল্ডিয়াম ইন্টারের শেয়ারের দাম + ০.৭৩ শতাংশ কমে হয়েছে ৯৩৪.৬০ টাকা।

বিশ্বে সোনা-রুপোর বাজার

বিশ্ববাজারেও এদিন সোনার দাম বেড়েছে। পাশাপাশি সামান্য কমেছে রুপোর দাম। এদিন বিশ্ববাজারে সোনার দাম +০.১১ শতাংশ অর্থাৎ ১.৯৬ ডলার বেড়ে প্রতি আউন্সের দাম হয়েছে ১,৭৮৩.৮১ ডলার। অন্যদিকে রুপোর দাম -০.৩৪ শতাংশ অর্থাৎ ০.০৯৬ সেন্ট কমে হয়েছে ২৪.২১ ডলার প্রতি আউন্স।

সোনার মিউচুয়াল ফান্ড

এদিনও মিউচুয়াল ফান্ডের দাম কমবেশি বাড়তে কমতে দেখা গিয়েছে।। এদিন অ্যক্সিস গোল্ড ইটিএফ- এর দাম -ছিল ৪০.৯৯ টাকা। বিড়লা গোল্ড ইটিএফ-এর দাম এদিন হয়েছে ৪,৩১৪.০০ টাকা। গোল্ড বিইএএস (Gold BeES) দাম ০.১০ শতাংশ বেড়ে হয়েছে ৪১.১৪ টাকা। এছাড়াও এইচডিএফসি গোল্ড ইটিএফ এর দাম -০.১৪ শতাংশ কমে হয়েছে ৪২.১৭ টাকা এবং আইসিআইসিআই গোল্ড ইটিএফ ০.৪৩ শতাংশ বেড়ে হয়েছে ৪২.২০ টাকা।

আরও পড়ুন: Petrol Price Today: জ্বালানির জ্বালায় কলকাতায় সেঞ্চুরির মুখে দাঁড়িয়ে ডিজেল, জানুন কত বাড়ল পেট্রোল