হার্লে ডেভিডসন বিক্রি করবে হিরো মোটোকর্প! ভারতীয় বাইক নির্মাতার সঙ্গে ‘গাঁটছড়ায়’ মার্কিন সংস্থা

হিরো মোটোকর্পের সঙ্গে গাঁটছড়া বাঁধায় ডিলারদের সুবিধা হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

হার্লে ডেভিডসন বিক্রি করবে হিরো মোটোকর্প! ভারতীয় বাইক নির্মাতার সঙ্গে 'গাঁটছড়ায়' মার্কিন সংস্থা
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Nov 24, 2020 | 9:52 AM

TV9 বাংলা ডিজিটাল: মার্কিন মোটর বাইক নির্মাতা সংস্থা হার্লে ডেভিডসনের (Harley-Davidson) সঙ্গে আরও মজবুত হল হিরো মোটোকর্পের গাঁটছড়া। গত মাসে ভারতীয় হিরো মোটোকর্পের সঙ্গে ভারতের বাজারে অংশীদারিত্বের কথা ঘোষণা করছিল আমেরিকার বিখ্যাত বাইক সংস্থা হার্লে ডেভিডসন।

শনিবার মার্কিন সংস্থা জানাল, ভারতীয় গ্রাহকদের সুবিধার্থে হার্লে ডেভিডসন মোটর সাইকেল বিক্রি করবে হিরো। বিক্রির পর পরিষেবা ও ওয়ারেন্টির বিষয়ও দেখবে ভারতীয় সংস্থাই। শুধু মোটর সাইকেল নয় আনুষাঙ্গিক যন্ত্রাংশ থেকে শুরু করে রাইডিং গিয়ার, পোশাক সব কিছু বিক্রিরই বৈধতা থাকবে হিরো মোটোকর্পের। অর্থাৎ এক কথায় হার্লি ডেভিডসনের সম্পূর্ণ ডিলারশিপ পাচ্ছে হিরো।

হার্লে ডেভিডসনের এশিয়া ও ভারতের বাজারের ম্যানেজিং ডিরেক্টর সজীব রাজাশেখরন বিবৃতি দিয়ে জানিয়েছেন, ভারতে ব্যবসায়িক পদ্ধতিতে পরিবর্তন আনা হচ্ছে। হিরো মোটোকর্পের সঙ্গে একসঙ্গে ব্যবসা করতে পেরে তারা খুশি। সজীব আরও জানিয়েছেন, হিরো মোটোকর্পের মাধ্যমে হার্লে ডেভিডসনের সব পরিষেবা ২০২১ সালের জানুয়ারি মাস থেকে শুরু হয়ে যাবে।

আরও পড়ুন:অ্যামাজ়নকে ‘ইস্ট ইন্ডিয়া কোম্পানির’ মতো বলে তোপ দাগল ‘ফিউচার’! অম্বানী না বেজোস, কার দখলে ভারতের খুচরো ব্যবসা?

সেপ্টেম্বর মাসে ভারতীয় বাজার থেকে ব্যবসা গুটিয়ে নিতে চেয়েছিল হার্লে ডেভিডসন। তখন ফেডারেশন অব অটোমোবাইল ডিলার্স অ্যাসোসিয়েশন জানিয়ে ছিল যে মার্কিন সংস্থা ভারত থেকে ব্যবসা গুটিয়ে নিলে এ দেশের ডিলারদের প্রায় ১৩০ কোটি টাকা লোকসান হবে। কাজ হারাবেন ২ হাজার কর্মচারী। তখন মার্কিন সংস্থার বিরুদ্ধে আইনি লড়াইয়ের হুঁশিয়ারিও দিয়েছিলেন ডিলাররা। হিরো মোটোকর্পের সঙ্গে গাঁটছড়া বাঁধায় ডিলারদের সুবিধা হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।