Interest Rates on Bank FDs: ফের FD-তে সুদের হার বাড়াল এই বেসরকারি ব্যাঙ্ক, এক নজরে দেখে নিন তালিকা

Interest Rates on Bank FDs: স্থায়ী আমানতে সুদের হার বাড়িয়েছে HDFC ব্যাঙ্ক। ৮ নভেম্বর থেকে কার্যকর হয়েছে নয়া সুদের হার।

Interest Rates on Bank FDs: ফের FD-তে সুদের হার বাড়াল এই বেসরকারি ব্যাঙ্ক, এক নজরে দেখে নিন তালিকা
এই অ্য়াকাউন্ট খোলার জন্য প্রয়োজনীয় নথিপত্র হল আধার কার্ড, প্যান কার্ড, ড্রাইভিং লাইসেন্স, ভোটার আইডি, পাসপোর্ট, গেজেটেড অফিসারের স্বাক্ষরিত মানরেগা জব কার্ড। আর যেকোনও ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এই অ্যাকাউন্ট খোলার জন্য আবেদনপত্র পাওয়া যাবে। তা পূরণ করে ব্যাঙ্কের শাখায় জমা দিলেই জন ধন অ্যাকাউন্ট খোলা যাবে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 7:35 PM

আবারও ২ কোটি টাকার নীচে স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজ়িটের (Fixed Deposits) উপর সুদের হার বাড়াল এইচডিএফসি ব্যাঙ্ক (HDFC Bank)। ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী, ৮ নভেম্বর থেকে এই নয়া সুদের হার কার্যকর হয়েছে। এই সুদের হার বৃদ্ধির পর ১৮ মাস থেকে ১০ বছরের মেয়াদের আমানতে ৩৫ বেসিস পয়েন্ট সুদের হার বাড়িয়েছে HDFC ব্যাঙ্ক। বর্তমানে সাধারণ নাগরিকরা HDFC ব্যাঙ্কের ৭ দিন থেকে ১০ বছরের FD তে সুদ পাচ্ছেন ৩ শতাংশ থেকে ৬.২৫ শতাংশ। আর প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে সেই সুদের পরিমাণ ৩.৫০ শতাংশ থেকে ৭ শতাংশ।

HDFC ব্যাঙ্কের FD-তে সুদের হার:

৭ দিন থেকে ২৯ দিনের FD-তে সুদের হার : ৩ শতাংশ ৩০ দিন থেকে ৪৫ দিনের FD-তে সুদের হার : ৩.৫ শতাংশ ৪৬ দিন থেকে ৬০ দিনের FD-তে সুদের হার : ৪ শতাংশ ৬১ দিন থেকে ৬ মাসের FD-তে সুদের হার : ৪.৫০ শতাংশ ১৫ মাস ১ দিন থেকে ১৮ মাসের FD-তে সুদের হার :৬.৪০ শতাংশ ১৮ মাস থেকে ২ বছরের FD-তে সুদের হার :৬.৫০ শতাংশ ২ বছর ১ দিন থেকে ৫ বছরের FD-তে সুদের হার :৬.৫০ শতাংশ ৫ বছর ১ দিন থেকে ১০ বছরের FD-তে সুদের হার :৬.২৫ শতাংশ

তবে ৬ মাসের ও ১ দিন থেকে ৯ মাসের FD তে আগের ৫.২৫ শতাংশ হারই বজায় রেখেছে। আর ৯ মাস এবং ১ দিন থেকে ১ বছরের FD-র ক্ষেত্রে ৫.৫০ শতাংশ সুদই বজায় রেখেছে এই ব্য়াঙ্ক। এছাড়াও একাধিক মেয়াদের আমানতের ক্ষেত্রে সুদের হার অপরিবর্তিত রেখেছে HDFC ব্যাঙ্ক।