করোনার ওষুধেই বাজিমাত, হু হু করে শেয়ার দর বাড়ল ন্যাটকোর

রেমডিসিভিরের কম্বিনেশনের ওষুধে ছাড়পত্র মেলার ফলেই শেয়ার দর বেড়েছে বলেই মনে করছেন শেয়ার বিশেষজ্ঞরা।

  • TV9 Bangla
  • Published On - 21:33 PM, 3 May 2021
করোনার ওষুধেই বাজিমাত, হু হু করে শেয়ার দর বাড়ল ন্যাটকোর
ফাইল চিত্র

মুম্বই: করোনায় ব্যবহৃত একাধিক ওষুধে ছাড়পত্র পেয়েছে হায়দরাবাদের ন্যাটকো ফার্মা (Natco Pharma)। ডিসিজিআইর ছাড়পত্র পেতেই শেয়ার দর বাড়ল ন্যাটকোর। প্রায় ৪.২৫ শতাংশ বেড়ে ন্যাটকোর শেয়ার দর ৯৩৫ টাকার উচ্চতা ছুঁয়েছে। সংস্থা জানিয়েছে, তারা বেরিসিটিনিবে ছাড়পত্র পেয়েছে। বেরিসিটিনিব ট্যাবলেট রেমডেসিভিরের একটি কম্বিনেশন যা করোনা আক্রান্তর চিকিৎসায় ব্যবহৃত হয়।

দেশে করাল থাবা বসিয়েছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬৮ হাজার ১৪৭ জন। একদিনেই মৃত্যু হয়েছে ৩৪১৭ জনের। এই লাগাতার বাড়তি সংক্রমণের জেরে একাধিক রাজ্যে ভেঙে পড়েছে স্বাস্থ্য পরিকাঠামো। রেমডেসিভির ও অক্সিজেনের আকাল গোটা দেশজুড়েই। বিভিন্ন ক্ষেত্রে দেখা গিয়েছে, রেমডেসিভিরের কালোবাজারি রুখতে কড়া পদক্ষেপ করেছে পুলিশ।

সেই পরিস্থিতিতে রেমডিসিভিরের কম্বিনেশনের ওষুধে ছাড়পত্র মেলার ফলেই শেয়ার দর বেড়েছে বলেই মনে করছেন শেয়ার বিশেষজ্ঞরা। উল্লেখ্য, করোনা আবহে ওষুধ নির্মাতা ও জীবন বিমা সংস্থাগুলির দালাল স্ট্রিটে সার্বিক ফল ভাল। শেয়ার বাজারে ক্রমাগত উঁচু গ্রাফ এই সংস্থাগুলির। করোনা আবহে ক্রমাগত উৎপাদন বাড়াতে হচ্ছে সংস্থাগুলিকে। আর সেই আশায় আসছে লগ্নিও। ফলস্বরূপ বাড়ছে ওষুধ নির্মাতা ও বিমা কোম্পানিগুলির শেয়ার। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: প্রতিদিন ১০০০ মেট্রিকটন, দেশে সবথেকে বেশি ‘মেডিক্যাল অক্সিজেন’ তৈরি করছে আম্বানীর রিলায়েন্স