Rare note selling: এই সিরিয়াল নম্বর দেওয়া নোট থাকলে আপনি ঘরে বসে পেতে পারেন ৩ লক্ষ টাকা

কিছু বিশেষ নোট নিজেদের সংগ্রহে রেখে দিতে পছন্দ করেন অনেকেই। তার জন্য অনেকেই বহু টাকা খরচ করে থাকেন।

Rare note selling: এই সিরিয়াল নম্বর দেওয়া নোট থাকলে আপনি ঘরে বসে পেতে পারেন ৩ লক্ষ টাকা
নোটে গান্ধীর সঙ্গে সঙ্গে রবি ঠাকুর আদ্বুল কালামের ছবি?
Follow Us:
| Edited By: | Updated on: May 17, 2022 | 7:30 AM

অনেকেই পুরনো নোট সংগ্রহ করেন, সংরক্ষণ করেন বিরল কোনও নোট বা মুদ্রা। বছরের পর বছর সংগ্রহে রেখে দেন সে সব। তবে অনেক সময় ওই সব মুদ্রাই হয়ে ওঠে খুব মূল্যবান। বিরল সেই মুদ্রা কেনার জন্য অনেক টাকা ব্যয়ও করেন অনেকে। তাই যাঁরা এইসব মুদ্রা সংগ্রহে রাখেন, তাঁরা ঠিক সময়ে, ঠিক জায়গায় সেটা বিক্রি করতে পারলে লক্ষাধিক টাকা পর্যন্ত পেতে পারেন। আপনার কাছে যদি এরকম কিছু থেকে থাকে, তাহলে টাকা উপার্জন করতে পারবেন সহজেই। অনলাইনে সহজেই এ সব বিক্রি করা যায়।

আপনার কাছে যদি ৭৮৬ সিরিয়াল নম্বর লেখা কোনও নোট থাকে, তাহলে তা বিক্রি করে আপনি লাখপতি হতে পারেন। রাতারাতি ধনী হয়ে যেতে পারেন আপনি। ১, ২, ৫, ১০, ২০, ৫০, ১০০ বা ২০০- যে কোনও টাকার নোটের ক্ষেত্রেই ৭৮৬ সিরিয়াল নম্বর থাকলে তা বিক্রি করে টাকা পাওয়া সম্ভব। ৭৮৬ নম্বর থাকলে নোট অনেকেই খুব শুভ বলে মনে করেন। তাই তাঁরা ওই নোট নিজেদের সংগ্রহে রেখে দিতে, অনেক টাকাও দিতে রাজি থাকেন।

কী ভাবে বিক্রি করবেন ওই নোট?

১. www.ebay.com.ওয়েবসাইটে ক্লিক করতে হবে।

২. ওয়েবসাইটের হোমপেজে গিয়ে রেজিস্ট্রেশন অপশনে ক্লিক করতে হবে। সেখানেই বিক্রেতা হিসেবে নিজেকে নথিভুক্ত করতে হবে।

৩. আপনার কাছে ৭৮৬ সিরিয়াল নম্বর দেওয়া যে নোট রয়েছে, তার একটি পরিষ্কার ছবি তুলতে হবে। সেটা ওই ওয়েবসাইটে আপলোড করতে হবে। এরপর ইবে-র মাধ্যমে আপনার ওই বিজ্ঞাপন এমন লোকজনের কাছে পৌঁছে যাবে যাঁরা পুরনো নোট এবং কয়েন কেনার জন্য এই প্ল্যাটফর্মটিকে ব্যবহার করছেন অর্থাৎ যাঁরা আগ্রহী।

৪. ওই প্ল্যাটফর্মে যাঁরা নোট কিনতে আগ্রহী তাঁরা আপনার বিজ্ঞাপন দেখে আপনার সঙ্গে যোগাযোগ করবে। তাঁদের সঙ্গে যোগাযোগ করে সংশ্লিষ্ট নোটটি বিক্রি করতে পারবেন আপনি।

আর এই নোট বিক্রি করতে গেলে ৩ লক্ষ টাকা পর্যন্ত দাম উঠতে পারে বলে জানা গিয়েছে।