Insurance Policy: LIC-র দুর্দান্ত প্ল্যান! ২৫৩ টাকা বিনিয়োগ করে ৫৪ লক্ষ টাকা ঘরে তুলন

LIC Jeevan Labh Policy: কোনও ব্যক্তি যদি ২৫ বছর বয়সে ২৫ বছরের জন্য এই পলিসি করেন, মেয়াদ শেষে ৫৪ লক্ষ ৫০ হাজার টাকা অবধি সুযোগ সুবিধা মিলতে পারে।

Insurance Policy: LIC-র দুর্দান্ত প্ল্যান! ২৫৩ টাকা বিনিয়োগ করে ৫৪ লক্ষ টাকা ঘরে তুলন
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 16, 2022 | 10:34 PM

নয়া দিল্লি: সকলে আয় করেন জীবনের যাবতীয় চাহিদা পূরণ করার জন্য। অবসর জীবনের কথা মাথায় রেখে ভবিষ্যত সুনিশ্চিত করতে সকলেই আয় থেকে ক্ষুদ্র অংশ সঞ্চয় করে রাখেন। মধ্যবিত্তরা সঞ্চয়ের জন্য ফিক্সড ডিপোজিট, রেকারিং, অথবা জীবন বিমাতে আস্থা রাখেন। জীবন বিমা করতে যারা আগ্রহী তাদের জন্য বড় সুযোগ নিয়ে এল লাইফ ইনসিওরেন্স কর্পোরেশন অব ইন্ডিয়া (Life Insurance Corporation Of India) বা এলআইসি। এলআইসির জীবন লাভ পলিসির (LIC Jeevan Labh Policy) আওতায় ক্ষুদ্র সঞ্চয়ে আগ্রহী গ্রাহক নানাবিধ সুবিধা পেতে পারেন। মাসিক স্বল্প পরিমাণ টাকা বিনিয়োগ করলে মেয়াদ শেষে মোটা অঙ্কের টাকা ফেরত পাওয়া যেতে পারে এই পলিসিতে। পাশাপাশি এই পলিসি করলে গ্রাহকের আকস্মিক অথবা দুর্ঘটনায় মৃত্যুতে তাঁর পরিবার বিভিন্নভাবে লাভবান হবে। এক নজরে পলিসির বিভিন্ন দিকগুলি দেখে নেওয়া যাক…

এই পলিসি করলে গ্রাহকের মৃত্যুর পর ডেথ ক্লেমের পাশাপাশি মেয়াদ উত্তীর্ণ হলে মোটা অঙ্কের সুবিধা পাওয়া যেতে পারে। যেখানে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান সঞ্চয়ের ওপর সুদ কমাচ্ছে, সেখানে এই পলিসিতে বিনিয়োগ করলে লাভবান হওয়ার সম্ভাবনা অনেকটাই বেশি। এ ছাড়াও এই পলিসি নিলে ১৯৬১ সালের আয়কর আইনের ৮০ সি ধারায় যাবতীয় সুযোগ-সুবিধা মিলবে।

কোনও ব্যক্তি যদি ২৫ বছর বয়সে ২৫ বছরের জন্য এই পলিসি করেন, মেয়াদ শেষে ৫৪ লক্ষ ৫০ হাজার টাকা অবধি সুযোগ সুবিধা মিলতে পারে। এই সুবিধা পেতে হলে আপনাকে বেসিক অ্যামাউন্ট হিসেবে ২০ লক্ষ টাকা বেছে নিয়ে বার্ষিক ৯২ হাজার ৪০০ টাকা প্রিমিয়াম দিতে হবে। অর্থাৎ প্রত্যেক দিনের প্রিমিয়াম মূল্য হবে ২৫৩ টাকা। ২৫ বছর পর পলিসির মেয়াদ শেষ হলে সুদ সমতে আপনি ৫৪ লক্ষ ৫০ হাজার টাকা পাবেন।