Interest Rates: সেভিংস অ্য়াকাউন্ট ও FD-তে সুদের হার বাড়াল এই বেসরকারি ব্যাঙ্ক

Interest Rates: সেভিংস অ্য়াকাউন্টে ও FD-তে সুদের হার বাড়াল ইয়েস ব্যাঙ্ক। আজ থেকে স্থায়ী আমানতে কার্যকর হল নয়া সুদের হার।

Interest Rates: সেভিংস অ্য়াকাউন্ট ও FD-তে সুদের হার বাড়াল এই বেসরকারি ব্যাঙ্ক
ছবি সৌজন্যে : Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2022 | 7:53 PM

দেশের অন্যতম বড় বেসরকারি ব্যাঙ্ক হল ইয়েস ব্যাঙ্ক (Yes Bank)। সেভিংস অ্য়াকাউন্ট ও ২ কোটি টাকার নীচে স্থায়ী আমানতে (Fixed Deposits) সুদের হার বাড়াল ইয়েস ব্যাঙ্ক। সরকারি ওয়েবসাইট অনুযায়ী, গত ২ নভেম্বর থেকে সেভিংস অ্যাকাউন্টে নয়া সুদের হার কার্যকর হয়েছে। আর আজ (৩ নভেম্বর) থেকে স্থায়ী আমানতে নয়া সুদের হার কার্যকর হয়েছে। এরপর সেভিংস অ্যাকাউন্টে সর্বোচ্চ ৬.২৫ শতাংশ সুদের হার দিচ্ছে ইয়েস ব্য়াঙ্ক। এই নয়া সুদের হার অনুযায়ী, ৩৬ মাস থেকে ১২০ মাসের মেয়াদের স্থায়ী আমানতে সাধারণ নাগরিকরা সর্বোচ্চ ৬.৭৫ শতাংশ সুদ পাবেন। আর প্রবীণ নাগরিকরা পাবেন ৭.৫০ শতাংশ সুদ।

ইয়েস ব্যাঙ্কের সেভিংস অ্য়াকাউন্টে সুদের হার:

১ লক্ষ টাকা পর্যন্ত একটি সেভিংস অ্যাকাউন্টে দৈনিক ব্যালেন্সে, ব্যাঙ্ক এখন ৪% সুদের হার দিচ্ছে। ১ লক্ষ টীকার বেশি থেকে ৫ লক্ষ টাকার সেভিংস অ্যাকাউন্টে দৈনিক ব্যালেন্সে Yes Bank এখন সুদ দেবে ৪.২৫%। ৫ লক্ষ টাকা বেশি থেকে ১০ লক্ষ টাকার দৈনিক ব্যালেন্র সেভিংস অ্যাকাউন্টে ৫% সুদের হার দেওয়া হচ্ছে। ১০ লক্ষ টাকা থেকে ১ কোটি টাকার দৈনিক ব্যালেন্সের সেভিংস অ্যাকাউন্টে Yes Bank সুদ দিচ্ছে ৬%। ১ কোটি থেকে ১০ কোটি টাকার ব্যালেন্সের সেভিংস অ্যাকাউন্টে সুদ মিলছে ৬.২৫ শতাংশ। ১০ কোটি থেকে ২৫ কোটি টাকার ব্যালেন্সের সেভিংস অ্য়াকাউন্টে ৬ শতাংশ সুদ দিচ্ছে Yes Bank।

ইয়েস ব্যাঙ্কের স্থায়ী আমানতে সুদের হার:

৭ দিন থেকে ১৪ দিনের স্থায়ী আমানতে Yes ব্যাঙ্ক ৩.২৫ শতাংশ সুদ দিচ্ছে Yes ব্য়াঙ্ক। ১৫ থেকে ৪৫ দিনের স্থায়ী আমানতে ৩.৭০ শতাংশ সুদ দিচ্ছে Yes ব্য়াঙ্ক। ৪৬ দিন থেকে ৯০ দিনের স্থায়ী আমানতে সুদ মিলছে ৪.১০ শতাংশ। আর ৯১ দিন থেকে ১৮০ দিনের মেয়াদের স্থায়ী আমানতে ৪.৭৫ সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক। এদিকে ১ বছর থেকে ১৮ মাসের স্থায়ী আমানতে ৬.৫০ শতাংশ সুদ মিলছে। ১৮ মাস থেকে ১২০ মাসের স্থায়ী আমানতে ৬.৭৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

ইয়েস ব্যাঙ্কের রেকারিং ডিপোজ়িটে সুদের হার:

৩ নভেম্বর থেকে রেকারিং ডিপোজ়িটে নয়া সুদের হার কার্যকর হচ্ছে। সাধারণ নাগরিকের জন্য ৬ মাস থেকে ১০ বছরের আরডিতে ৫.৫০ শতাংশ থেকে ৬.৭৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। আর প্রবীণ নাগরিকদের জন্য সুদ মিলছে ৬ শতাংশ থেকে ৭.৫০ শতাংশ।