Air India Recruitment 2022: অবসরেই কর্মজীবনের ইতি নয়, দারুণ সুযোগ দিচ্ছে Air India, জানুন বিস্তারিত…

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Jun 25, 2022 | 8:30 AM

Air India Recruitment 2022: যেকোনও উড়ান সংস্থার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ কর্মী হন পাইলট। তাদের বেতনই সর্বোচ্চ হয় কেবিন ক্রু ও এয়ারক্রাফ্ট মেন্টেন্যান্স ইঞ্জিনিয়ারদের তুলনায়।

Air India Recruitment 2022: অবসরেই কর্মজীবনের ইতি নয়, দারুণ সুযোগ দিচ্ছে Air India, জানুন বিস্তারিত...
ফাইল চিত্র

মুম্বই: অবসরের পর সময় কাটে না অনেকেরই। তাদের এবার চাকরির সুযোগ দিচ্ছে এয়ার ইন্ডিয়া। পাইলট হিসাবে যারা এতদিন কাজ করেছেন, তাদের অবসরের পরও পাঁচ বছরের জন্য ভিন্ন পদে নিয়োগ করা হবে। টাটা গ্রুপের তরফে এই নতুন সিদ্ধান্তের কথা ঘোষণা করা হয়েছে। সূত্রের খবর, প্রায় ৩০০-রও বেশি বিমানের মালিকানা নিজেদের হাতে আনতে চলেছে টাটা গ্রুপ। সুস্থভাবে উড়ান পরিচালনার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

সূত্র মারফত জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়া সংস্থায় যারা পাইলট পদে কাজ করতেন, তাদেরই নতুন করে কম্যান্ডার পদে নিয়োগ করা হবে। চাকরির মেয়াদ হবে ৫ বছর। এয়ার ইন্ডিয়ার এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, অবসরপ্রাপ্ত পাইলটদের কাছ থেকে এই বিষয়ে মতামত সংগ্রহ করা হচ্ছে। বিগত তিন বছরে যে সমস্ত পাইলটরা অবসর গ্রহণ করেছেন, মূলত তাদের কাছ থেকেই মতামত গ্রহণ করা হচ্ছে।

যেকোনও উড়ান সংস্থার কাছে সবথেকে গুরুত্বপূর্ণ কর্মী হন পাইলট। তাদের বেতনই সর্বোচ্চ হয় কেবিন ক্রু ও এয়ারক্রাফ্ট মেন্টেন্যান্স ইঞ্জিনিয়ারদের তুলনায়। তবে সম্প্রতিই প্রশিক্ষণপ্রাপ্ত পাইলটদের অভাব দেখা দেওয়ায় উড়ান পরিচালনে সমস্যা দেখা দিয়েছে।

এয়ার ইন্ডিয়ার ডেপুটি জেনারেল ম্যানেজার বিকাশ গুপ্ত এই বিষয়ে বলেন, “অবসরের পরও চুক্তির ভিত্তিতে এয়ার ইন্ডিয়ার কম্যান্ডার পদে নিয়োগ করা হবে। পাঁচ বছর বা ৬৫ বছর বয়সসীমা অবধি এই পদে নিয়োগ করা হবে। অবসরের পরে যাদের চুক্তিভিত্তিক কম্যান্ডার হিসাবে নিয়োগ করা হবে, তাদের বেতনের পাশাপাশি উড়ান বাবদ বিশেষ ভাতা দেওয়া হবে।”

আগ্রহী অবসরপ্রাপ্ত পাইলটদের লিখিত সম্মতি জানাতে বলা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতিই এয়ার ইন্ডিয়ার তরফে ভলেন্টারি রিটায়ারমেন্ট বা স্বেচ্ছায় অবসর গ্রহণের প্রকল্প চালু করা হয়েছে। এরমধ্যে কেবিন ক্রু-দেরও অন্তর্ভুক্ত করা হয়েছে। অন্যদিকে, নতুন করে নিয়োগ প্রক্রিয়াও শুরু হয়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla