AAI Recruitment 2022: মাসেই আয় করবেন লাখ টাকা, এয়ারপোর্টের এই শূন্যপদে এক্ষুণি করুন আবেদন…

AAI Recruitment 2022: সংস্থার তরফে জানানো হয়েছে, এয়ারপোর্ট অথারিটিতে ৪০০টি পদে নিয়োগ করা হবে। আগামী ১৪ জুলাই অবধি এই শূন্যপদগুলিতে আবেদন পাঠানো যাবে।

AAI Recruitment 2022: মাসেই আয় করবেন লাখ টাকা, এয়ারপোর্টের এই শূন্যপদে এক্ষুণি করুন আবেদন...
প্রতীকী চিত্র
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jun 27, 2022 | 2:16 PM

নয়া দিল্লি: করোনাকালে থমকে গিয়েছিল আমাদের জীবন। লকডাউনে বন্ধ হয়ে গিয়েছিল কর্মসংস্থানের সুযোগ। কিন্তু সংক্রমণ কমতেই ধীরে ধীরে ফের তৈরি হচ্ছে কর্মসংস্থানের সুযোগ। সরকারি, বেসরকারি-বিভিন্ন খাতে নতুন নতুন কাজের সুযোগ তৈরি হচ্ছে। এমনই এক সুযোগ দিচ্ছে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া (Airport Authority of India)। সংস্থার তরফে জানানো হয়েছে, এয়ারপোর্ট অথরিটিতে ৪০০টি পদে নিয়োগ করা হবে। আগামী ১৪ জুলাই অবধি এই শূন্যপদগুলিতে আবেদন পাঠানো যাবে।

এয়ারপোর্ট অথারিটি অব ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, জুনিয়র এগজিকিউটিভ (Junior Executive Post) পদে নিয়োগ করা হবে। এয়ার ট্রাফিক কন্ট্রোলের অধীনে এই পদে নিয়োগ করা হবে। এই পদে যাদের নিয়োগ করা হবে, তাদের ন্যূনতম বেতন হবে বার্ষিক ১২ লক্ষ টাকা। শীঘ্রই এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার তরফে পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানানো হয়েছে। বিস্তারিত তথ্য জানতে এয়ারপোর্ট অথরিটির অফিশিয়াল ওয়েবসাইট aai.aero -এ ক্লিক করতে পারেন আবেদনকারীরা।

কীভাবে আবেদন করবেন?

  • প্রথমে এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট aai.aero -এ ক্লিক করতে হবে।
  • এরপর কেরিয়ার ট্যাবে ক্লিক করতে হবে।
  • এবার রিক্রুটমেন্ট ড্যাশবোর্ডে ক্লিক করলেই জুনিয়র এক্সেকিউটিভ পদে নিয়োগের রেজিস্ট্রেশন ফর্ম খুলে যাবে।
  • কীভাবে আবেদন করতে হবে, এর বিস্তারিত তথ্য ওই লিঙ্কেই দেওয়া রয়েছে। সমস্ত নির্দেশিকা ভালভাবে পড়ে, টার্মস অ্যান্ড কন্ডিশন বক্সে ক্লিক করতে হবে এবং ফর্ম পূরণ করে সাবমিট করতে হবে।
  • রেজিস্ট্রেশনের প্রথম ধাপ পূরণের পরই রেজিস্টার করা ইমেইল বা মোবাইল নম্বরে একটি কনফার্মেশন মেইল আসবে।
  • এবার পুনরায় লগ ইন করে ব্যক্তিগত তথ্য ও ডেবিট কার্ড-ক্রেডিট কার্ড বা ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে আবেদন ফি জমা দিতে হবে।

বয়সসীমা-

আবেদনকারীর সর্বাধিক বয়স ২৭ বছর হতে পারে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীকে অবশ্যই বিজ্ঞান শাখায় ৬০ শতাংশ নম্বর নিয়ে স্নাতক হতে হবে। আবশ্যিক বিষয়ের মধ্যে অঙ্ক ও পদার্থবিজ্ঞান থাকতে হবে। এছাড়া যারা ইঞ্জিনিয়ারিং করেছেন, তারাও এই পদে আবেদন করতে পারবেন। আবেদনকারীকে ইংরেজি লিখতে ও বলতে স্বচ্ছন্দ্য হতে হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla