Infosys Employees: এই তথ্য প্রযুক্তি সংস্থার কর্মী? কর্মীদের ইনসেন্টিভ কমিয়ে দিলে বিশ্বসেরা ভারতের এই IT কোম্পানি

IT Company: ইনফোসিসের তরফে কর্মীদের পাঠানো ইমেলে লেখা হয়েছে, "২০২৩ আর্থিক বর্ষে সংস্থার দ্বিতীয় কোয়াটারের পারফর্ম্যান্সের ভিত্তিতে বোর্ড জেএল ৪ দের ৬০ শতাংশ, জেএল ৫দের ৬০ শতাংশ এবং জেএল৬ দের ৬০ হারে বোনাস দেওয়া হবে।"

Infosys Employees: এই তথ্য প্রযুক্তি সংস্থার কর্মী? কর্মীদের ইনসেন্টিভ কমিয়ে দিলে বিশ্বসেরা ভারতের এই IT কোম্পানি
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 05, 2022 | 9:40 AM

মুম্বই: যেখানে দেশের একের পর এক সেরা তথ্য প্রযুক্তি সংস্থাগুলি কর্মীদের ভ্যারিয়েবল পে-র পরিমাণ বাড়িয়ে দেওয়ার খবর শোনাচ্ছে, সেখানে কর্মীদের দুঃসংবাদ শোনাল দেশের অন্যতম সেরা আইটি জায়েন্ট ইনফোসিস। সেকেন্ড কোয়াটারে সংস্থার এক অংশের কর্মীদের ভ্যারিয়েবল পে কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এই সংস্থা। জানা গিয়েছে, মোট ৬০ শতাংশ ভ্যারিয়েবল পে কমিয়ে দেওয়া হবে। ইনফোসিস সূত্রে খবর, ওই সংস্থার J4, J5, এবং J6 শ্রেণির কর্মীদের ৬০ শতাংশ ভ্যারিয়েবল পে দেওয়া হবে না।

ইনফোসিসের তরফে কর্মীদের পাঠানো ইমেলে লেখা হয়েছে, “২০২৩ আর্থিক বর্ষে সংস্থার দ্বিতীয় কোয়াটারের পারফর্ম্যান্সের ভিত্তিতে বোর্ড জেএল ৪ দের ৬০ শতাংশ, জেএল ৫দের ৬০ শতাংশ এবং জেএল৬ দের ৬০ হারে বোনাস দেওয়া হবে।” ইমেলে সংস্থা লিখেছে সংস্থার পারফর্ম্যান্সের ওপর পারফর্ম্যান্স বোনাস নির্ভর।

বিভিন্ন রিপোর্ট থেকে জানা গিয়েছে, গোটা বিশ্বে ইনফোসিসের প্রায় ৫০ হাজার বিজনেজ প্রসেস ম্যানেজমেন্ট কর্মী রয়েছে। তাদের বেশিরভাগই ভারতের বাইরে থেকে কাজ করেন। সেই সব কর্মীরা অক্টোবরের বেতনের সঙ্গে ভ্যারিয়েবল পেও পাবেন। প্রথম কোয়াটারেও এই সংস্থা কর্মীদের ভ্যারিয়েবল পে-র পরিমাণ কমিয়ে ৭০ শতাংশ করেছিল। অপারেটিং মার্জিন লাভ করতে অসফল হওয়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।