BSF Recruitment 2023: চাকরি খুঁজছেন? BSF-এ চলছে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন

BSF Recruitment 2023: বিএসএফের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই শূন্যপদে যাদের নিয়োগ করা হবে, তাদের বেতন ২১ হাজার ৪০০ টাকা থেকে শুরু হবে। সর্বোচ্চ ৬৯ হাজার ১০০ টাকা অবধি বেতন দেওয়া হবে।

BSF Recruitment 2023: চাকরি খুঁজছেন? BSF-এ চলছে কর্মী নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 7:30 AM

দেশের সেবা করতে চান? তবে আপনার জন্য রয়েছে সুখবর। সীমান্তরক্ষী বাহিনী বা বর্ডার সিকিউরিটি ফোর্সে (Border Security Force) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। বিএসএফের তরফে জানানো হয়েছে, সীমান্তরক্ষী বাহিনীতে কন্সটেবল পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ১৪০০ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা বিএসএফের অফিসিয়াল ওয়েবসাইটে  rectt.bsf.gov.in -সরাসরি আবেদন জানাতে পারেন।

  শূন্যপদ-

বিএসএফে কন্সটেবল পদে কর্মী নিয়োগ করা হবে। একাধিক বিভাগে কন্সটেবল পদে কর্মী নিয়োগ করা হবে। এই বিভাগ গুলি হল ছুতোর, পেন্টার, প্লাম্বার, ইলেকট্রিশিয়ান, পাম্প অপারেটর, ড্রাউটসম্য়ান, আপহলস্টার ও টিনস্মিথ।

শূন্যপদের সংখ্য়া- 

বিএসএফের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট ১৪০০ শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এরমধ্যে পুরুষ প্রার্থীদের জন্য ১৩৪৩ টি পদ ও মহিলা প্রার্থীদের জন্য ৬৭টি পদ ধার্য করা হয়েছে।

বেতন-

বিএসএফের বিজ্ঞপ্তি অনুযায়ী, এই শূন্যপদে যাদের নিয়োগ করা হবে, তাদের বেতন ২১ হাজার ৪০০ টাকা থেকে শুরু হবে। সর্বোচ্চ ৬৯ হাজার ১০০ টাকা অবধি বেতন দেওয়া হবে। এছাড়া কেন্দ্রীয় সরকারি কর্মীরা যে সমস্ত সুযোগ-সুবিধা পান, তাও দেওয়া হবে।

বয়সসীমা-

এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা-

এই শূন্যপদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই সরকার স্বীকৃত কোনও বোর্ড থেকে মাধ্য়মিক বা সমতুল্য় পরীক্ষায় পাশ করতে হবে। এছাড়া যে পদে আবেদন করা হচ্ছে,  ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইন্সটিটিউট থেকে সেই ট্রেডে দুই বছরের সার্টিফিকেট কোর্স করতে হবে। যদি এক বছরের সার্টিফিকেট কোর্সের ডিগ্রি থাকে, তবে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে।