Career Opportunity: ‘Koo’-এ চাকরি করতে চান? টুইটারকে টক্কর দিতে প্রচুর কর্মী নিয়োগ করছে দেশি সোশ্যাল মিডিয়া

কু-এর কো ফাউন্ডার অপ্রমেয় রাধাকৃষ্ণ জানিয়েছেন, বর্তমানে কোম্পানিতে ২০০ জন কর্মচারী রয়েছে। ইঞ্জিনিয়ারিং, প্রোডাকশন এবং টিম ম্যানেজমেন্টের মতো বিভাগে নতুন করে কর্মী নিয়োগের ফলে আগামী এক বছরে কর্মী সংখ্যা ৫০০ পৌঁছে যাবে।

Career Opportunity: ‘Koo’-এ চাকরি করতে চান? টুইটারকে টক্কর দিতে প্রচুর কর্মী নিয়োগ করছে দেশি সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2021 | 5:42 PM

এই মুহূর্তে করোনা মহামারী কারণে সারা বিশ্বের পাশাপাশি ভারতেও চাকরির বাজারের দশা বেহাল হয়ে রয়েছে। গত দু বছরে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে অর্থনৈতিক পরিকাঠামো ভেঙে পড়ার কারণে বহু দেশি বিদেশি কোম্পানিই তাদের কর্মী সংখ্যা হ্রাস করেছে। যার ফলে দেশে বেকারের সংখ্যা প্রবলভাবে বাড়তে দেখা গিয়েছে। এই অবস্থায় চাকরি প্রার্থীদের জন্য সুখবর নিয়ে আসছে দেশীয় সোশ্যাল মিডিয়া কোম্পানি ‘কু'(Koo)।

ভারতীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ‘কু'(Koo) আগামী এক বছরে নিজেদের কর্মী সংখ্যা বাড়িয়ে ৫০০ করবে। সেই লক্ষ্যে তারা তাদের ইঞ্জিনিয়ারিং, প্রোডাকশন, এবং ম্যানেজমেন্ট টিমগুলিতে কর্মী নিয়োগের পরিকল্পনা করছে। আমেরিকার সোশ্যাল মিডিয়া কোম্পানি টুইটারের প্রধান প্রতিদ্বন্দ্বী কু সম্প্রতি নিজেদের এক কোটি ইউজার ছুঁয়ে ফেলার দুর্দান্ত কৃতিত্ব অর্জন করেছে। এই মুহূর্তে তাদের কোম্পানি পে রোলে ২০০ জন কর্মী রয়েছে।

এই ব্যাপারে কু-এর কো ফাউন্ডার অপ্রমেয় রাধাকৃষ্ণ জানিয়েছেন, বর্তমানে কোম্পানিতে ২০০ জন কর্মচারী রয়েছে। ইঞ্জিনিয়ারিং, প্রোডাকশন এবং টিম ম্যানেজমেন্টের মতো বিভাগে নতুন করে কর্মী নিয়োগের ফলে আগামী এক বছরে কর্মী সংখ্যা ৫০০ পৌঁছে যাবে। আরও জানা গিয়েছে, এই সোশ্যাল মিডিয়া কোম্পানি সরকারী সম্পর্ক এবং বিপণন, ব্র্যান্ড বিপণনের মতো ক্ষেত্রেও নতুন কর্মচারী নিয়োগ করবে। কিন্তু এ ক্ষেত্রে ছোটও দলে নিযুক্তি হবে।

২০২০-তে শুরু হয়েছিল এই দেশীয় সোশ্যাল মিডিয়া অ্যাপ

রাধাকৃষ্ণ আরও জানিয়েছেন, আমরা সবচেয়ে সেরা প্রতিভা সম্পন্ন কর্মচারীদের আকর্ষণ করতে চাই, যারা আমাদের জন্য কাজ করতে পারবে আর ভারতীয় টেকনিককে বিশ্বস্তরে নিয়ে যেতে পারবে। প্রসঙ্গত অপ্রমেয় রাধাকৃষ্ণ এবং ময়ঙ্ক বিদাভতকা দ্বারা প্রতিষ্ঠিত ভারতীয় সোশ্যাল মিডিয়া কোম্পানি কু গত বছর নিজেদের পথ চলা শুরু করেছিল। এই কোম্পানির উদ্দেশ্য ছিল ইউজাররা যাতে মন খুলে নিজেদের ভাবনা নিজেদের দেশীয় ভাষায় প্রকাশ করতে পারেন। ভারতীয় সোশ্যাল মিডিয়া অ্যাপ কু বাংলা, হিন্দি, তেলেগু সহ অন্য বেশকিছু ভারতীয় ভাষায় ব্যবহার করা যায়।

টুইটারের সঙ্গে ঝামেলায় হয়েছে ফায়দা

ভারত সরকারের সঙ্গে টুইটারের ঝামেলা এবং ডিজটাল প্ল্যাটফর্মের ইকোসিস্টেমের বিস্তারে চাহিদা বাড়ায় ভারতে এই বছর কু এর জনপ্রিয়তা চরমে ছিল। ভারতে বেশকিছু কেন্দ্রীয় মন্ত্রী এবং সরকারি বিভাগ স্বদেশী সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে সমর্থন করায় গত কিছু মাসে কু এর ইউজার সংখ্যা বিশাল মাত্রায় বাড়তে দেখা গিয়েছে। এই দেশীয় সোশ্যাল মিডিয়া কোম্পানির ইউজার সংখ্যা গত মাসেই এক কোটির ম্যাজিক সংখ্যাকে ছুঁয়েছে। কোম্পানির লক্ষ্য আগামী এক বছরে ১০ কোটি ইউজার সংখ্যা বাড়ানো। উল্লেখ্য, টুইটারের পলিসি সংক্রান্ত বিষয়ে বেশ কিছু নিয়ম জারি করে কেন্দ্র। ফেসবুক ও অন্য়ান্য সোশ্য়াল মিডিয়া প্ল্য়াটফর্ম সেই তালিকায় রয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, এই সুযোগকে কাজে লাগাতে কেন্দ্রের নিয়মবিধি মেনে নিজেকে বিস্তৃত করতে চাইছে টুইটারের প্রতিদ্বন্দ্বী ‘কু’।