Central Bank of India Recruitment 2023: ২৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া, আবেদন করুন এখনই

Central Bank of India Recruitment 2023: সেন্ট্রাল ব্যাঙ্কের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আবেদনকারীকে অবশ্যই কোনও শাখায় স্নাতক হতে হবে। 

Central Bank of India Recruitment 2023: ২৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়া, আবেদন করুন এখনই
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2023 | 7:50 AM

দীর্ঘদিন ধরেই যারা চাকরি খুঁজছেন, তাদের জন্য রয়েছে দারুণ খবর। দেশের বড় একটি ব্যাঙ্কে চলছে কর্মী নিয়োগ। সম্প্রতিই সেন্ট্রাল ব্যাঙ্ক অব অব ইন্ডিয়া(Central Bank of India)-র তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, চিফ ম্যানেজার, সিনিয়র ম্য়ানেজার পদে কর্মী নিয়োগ করা হবে। অনলাইনেই এই শূন্যপদে কর্মী নিয়োগের আবেদন করা যাবে। আগামী ১১ ফেব্রুয়ারি অবধি এই শূন্যপদে আবেদন পাঠানো যাবে।

সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে জানানো হয়েছে, ব্য়াঙ্কে ২৫০টি শূন্য়পদে কর্মী নিয়োগ করা হবে। চিফ ম্যানেজার ও সিনিয়র ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া-

সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই শূন্যপদে আবেদনের জন্য অনলাইনে আবেদন পাঠাতে হবে। এরজন্য সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট  centralbankofindia.co.in– এ আবেদন জানাতে হবে।

আবেদনের শেষ তারিখ-

ইতিমধ্যেই এই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ১১ ফেব্রুয়ারি অবধি এই শূন্যপদে আবেদন জানানো যাবে।

শূন্যপদের সংখ্যা-

সেন্ট্রাল ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় মোট ২৫০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এর মধ্যে চিফ ম্যানেজার পদে ৫০ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। এছাড়া সিনিয়র ম্যানেজার পদে ২০০টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

সেন্ট্রাল ব্যাঙ্কের তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আবেদনকারীকে অবশ্যই কোনও শাখায় স্নাতক হতে হবে।

বয়সসীমা– চিফ ম্য়ানেজার পদে যাদের নিয়োগ করা হবে, তাদের বয়স ৪০ বছরের কম বয়সী হতে হবে। অন্যদিকে সিনিয়র ম্যানেজার পদে যারা আবেদন করবেন, তাদের বয়স ৩৫ বছরের কম হতে হবে।

নির্বাচন প্রক্রিয়া- 

অনলাইনে লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে এই শূন্য়পদে কর্মী নিয়োগ করা হবে। হিন্দি ও ইংরেজি- দুই ভাষাতেই পরীক্ষা দেওয়া যাবে। আগামী মার্চ মাসে এই পরীক্ষা হবে।

আবেদন ফি-

এই শূন্যপদে নিয়োগের জন্য ৮৫০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে জনজাতি, উপজাতি , মহিলা ও বিশেষভাবে সক্ষম আবেদনকারীদের কোনও আবেদন ফি জমা দিতে হবে না।