Banking Jobs: ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় চাকরির সুবর্ণ সুযোগ, কীভাবে করবেন আবেদন? বেতন কত?

Banking Jobs: ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় চাকরির সুবর্ণ সুযোগ, কীভাবে করবেন আবেদন? বেতন কত?
ছবি- ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় বড় চাকরির সুযোগ

Banking Jobs:বড় চাকরির খোঁজ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। মোট ৫৯৪টি পদে দ্রুত নিয়োগ হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 01, 2022 | 7:01 PM

কলকাতা: নতুন বছরের শুরু থেকে ভারতীয় রেলে ফের নয়া কর্মসংস্থানের (Employment) সুযোগ তৈরি হয়েছে। নতুন চাকরির (New Jobs) দিশা দেখাচ্ছে ব্যাঙ্ক অব ইন্ডিয়াও(Bank of India)। Credit Officers, Credit Analyst, Manager IT ও অন্যান্য একাধিক পদে নিয়োগ হতে চলেছে ভারতের এই প্রথমসারির ব্যাঙ্কে(Bank)। মোট ৫৯৪টি পদে নিয়োগ হবে বলে ব্যাঙ্কের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। গোটা ভারতেই ব্যাঙ্ক অব ইন্ডিয়ার বিভিন্ন শাখায় নিয়োগ প্রক্রিয়া চলবে। অনলাইনে করা যাবে আবেদন।

কোন কোন পদে নিয়োগ

অর্থনীতিবিদ, পরিসংখ্যানবিদ, রিস্ক ম্যানেজার, ক্রেডিট বিশ্লেষক, ক্রেডিট অফিসার, কারিগরি মূল্যায়ন, আইটি অফিসার, ম্যানেজার আইটি, সিনিয়র ম্যানেজার আইটি, ম্যানেজার আইটি (ডেটা সেন্টার),সিনিয়র ম্যানেজার আইটি (ডেটা সেন্টার), সিনিয়র ম্যানেজার (নেটওয়ার্ক সিকিউরিটি), সিনিয়র ম্যানেজার (নেটওয়ার্ক রাউটিং এবং সুইচিং বিশেষজ্ঞ), ম্যানেজার (এন্ড পয়েন্ট সিকিউরিটি), ম্যানেজার (ডেটা সেন্টার), সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর সোলারিস/ইউনিক্স, ম্যানেজার (ডেটা সেন্টার) – সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর উইন্ডোজ, ম্যানেজার (ডেটা সেন্টার),ম্যানেজার (ডাটাবেস বিশেষজ্ঞ),ম্যানেজার (টেকনোলজি আর্কিটেক্ট), ম্যানেজার (অ্যাপ্লিকেশন আর্কিটেক্ট) সহ আরও একাধিক পদে হবে নিয়োগ।

বয়সসীমা

সিংহভাগ পদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স ২৮ থেকে ৩৫ বছরের মধ্য়ে হতে হবে। এছাড়াও বেশ কিছু পদে বয়সের ঊর্ধ্বসীমা ৩৮ বছর অবধি রাখা রয়েছে।

আবেদনের খরচ

জেনারেল, ওবিসি ও আর্থিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণির চাকরি প্রার্থীদের আবেদনের জন্য ৮৫০ টাকা দিতে হবে। তপসিলি জাতি, উপজাতির প্রার্থীদের আবেদনের খরচ হবে ১৭৫ টাকা।

নির্বাচন প্রক্রিয়া

প্রার্থী নির্বাচনের জন্য থাকছে অনলাইন টেস্ট। তাতে উত্তীর্ণ হওয়ার পর থাকছে পার্সোনাল ইন্টারভিউ/ গ্রুপ ডিসকাশন।

কীভাবে করবেন আবেদন ?

উপযুক্ত ও যোগ্য প্রাথীরা অফিসিয়াল ওয়েবসাইট https://bankofindia.co.in এর মাধ্যমে আবেদন করতে পারেন | এই সাইটেই শিক্ষাগত যোগ্যতা সহ চাকরির বিষয়ে আরও বিশদ বিবরণ রয়েছে।

আবেদনের শেষ তারিখ

আগামী ১০ মে পর্যন্ত করা যাবে চাকরির আবেদন।

আরও পড়ুন- বিএসএফ-এ বড় চাকরির সুযোগ, কীভাবে করবেন আবেদন?

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA