MAKAUT Recruitment 2022: রাজ্যের ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে চলছে বিপুল কর্মী নিয়োগ, আগ্রহীরা আবেদন করুন এখনই…

MAKAUT Recruitment 2022: ম্যাকাউটের তরফে জানানো হয়েছে, সিকিউরিটি কাম এস্টেট অফিসার, সিনিয়র ইঞ্জিনিয়ার/কনসাল্টেন্ট (সিভিল) , সিনিয়র ইঞ্জিনিয়ার/কনসাল্টেন্ট (ইলেকট্রিক্যাল), অ্যাকাউন্টস অফিসার সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে।

MAKAUT Recruitment 2022: রাজ্যের ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয়ে চলছে বিপুল কর্মী নিয়োগ, আগ্রহীরা আবেদন করুন এখনই...
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 7:15 AM

কলকাতা: রাজ্যে ফের কর্মসংস্থানের বড় সুযোগ। মৌলানা আবুল কালাম আজ়াদ ইউনিভার্সিটি অব টেকনোলজি, যা সংক্ষেপে ম্যাকাউট নামে পরিচিত, সেই বিশ্ববিদ্যালয়েই শুরু হচ্ছে কর্মী নিয়োগ। সিকিউরিটি কাম এস্টেট অফিসার থেকে শুরু করে সিনিয়র ইঞ্জিনিয়ার/কনসাল্টেন্ট পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। গত ২৬ সেপ্টেম্বর থেকে নিয়োগের আবেদন জমা নেওয়া শুরু হয়েছে। আগামী ২৮ অক্টোবর অবধি এই শূন্যপদগুলিতে আবেদন করা যাবে। বিস্তারিত তথ্য ম্যাকাউটের অফিশিয়াল ওয়েবসাইট http://makaut.net/ -এ পাওয়া যাবে।

ম্যাকাউটের তরফে জানানো হয়েছে, সিকিউরিটি কাম এস্টেট অফিসার, সিনিয়র ইঞ্জিনিয়ার/কনসাল্টেন্ট (সিভিল) , সিনিয়র ইঞ্জিনিয়ার/কনসাল্টেন্ট (ইলেকট্রিক্যাল), অ্যাকাউন্টস অফিসার সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। কর্মস্থল হবে কলকাতায়।

শিক্ষাগত যোগ্যতা-

সিনিয়র ইঞ্জিনিয়ার/কনসাল্টেন্ট (সিভিল)- এই পদে আবেদনকারীদের ৫৫ শতাংশ নম্বর নিয়ে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। এছাড়া সরকার স্বীকৃত কোনও বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে সুপারভিশন, কন্ট্রোল ও প্ল্যানিংয়ে।

সিনিয়র ইঞ্জিনিয়ার/কনসাল্টেন্ট (ইলেকট্রিক্য়াল)- এই পদে আবেদনকারীদেরও ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর বা বি প্লাস গ্রেড নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। এছাড়া কোনও সরকারি প্রতিষ্ঠান বা বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল কাজের প্ল্য়ানিং, সুপারভিশন, কন্ট্রোলের ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

অ্যাকাউন্টস অফিসার- এই পদে আবেদনকারীকে কমার্স বা ফিন্যান্সে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তর উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি পাঁচ বছরের অ্যাকাউন্টস ও অডিটের অভিজ্ঞতা থাকতে হবে কোনও সরকারি বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠানে।

সিকিউরিটি কাম এস্টেট অফিসার- আবেদনকারীকে যেকোনও শাখায় স্নাতকোত্তর হতে হবে বি প্লাস রেকর্ড নিয়ে। আইন বা ম্যানেজমেন্টের ডিগ্রি যাদের কাছে থাকবে, তারা অগ্রগণ্যতা পাবে। এছা়ড়া আবেদনকারীর ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে কোনও শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপত্তা, সম্পত্তি রক্ষার। সেনাবাহিনী থেকে অবসরপ্রাপ্তদের এই পদে অগ্রগণ্যতা দেওয়া হবে।