Indian Army Recruitment: ভারতীয় সেনায় নার্সিং বিভাগে চাকরির সুবর্ণ সুযোগ, কী ভাবে করবেন আবেদন?

Indian Army Recruitment: ভারতীয় সেনায় নার্সিং বিভাগে চাকরির সুবর্ণ সুযোগ, কী ভাবে করবেন আবেদন?
ছবি - কীভাবে করবেন আবেদন?

Indian Army Recruitment: ভারতীয় সেনায় নার্সিং বিভাগে মোট ২২০টি শূন্যপদে দ্রুত নিয়োগ প্রক্রিয়া শুরু হবে বলে জানা যাচ্ছে। কীভাবে করবেন আবেদন? খরচ কত? জেনে নিন বিশদে

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 03, 2022 | 9:47 PM

কলকাতা: নতুন বছরের শুরু থেকেই ভারতীয় সেনার (Indian Army) একাধিক বিভাগে জোরকদমে চলছে নিয়োগ প্রক্রিয়া। এরমধ্যে এবার মিলিটারি নার্সিং সার্ভিসে (Nurshing Service) বড় নিয়োগ হতে চলেছে। বিএসসি নার্সিং কোর্স করা প্রার্খীরা এই পদে আবেদন করতে পারবেন বলে জানানো হয়েছে সরকারি বিজ্ঞপ্তিতে। নিয়োগের খবর সামনে আসতেই সেনায় চাকরি পেতে নার্সিং পড়ুয়াদের মধ্যে উন্মাদনার ছবি ধরা পড়ছে।

আবেদনের শেষ তারিখ কবে?

আগামী ১১ মে থেকে শুরু হচ্ছে আবেদন প্রক্রিয়া। আবেদনের শেষ তারিখ ৩১ মে। গোটা প্রক্রিয়াটিই হবে অনলাইনে।

শূন্য পদ কতগুলি?

মোট ২২০টি শূন্যপদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে বলে জানা যাচ্ছে।

শিক্ষাগত যোগ্যতা

দেশের কোনও স্বীকৃত বোর্ড থেকে কমপক্ষে ৫০ শতাংশ নম্বর সহ উচ্চমাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পদার্থবিদ্যা, রসায়ন, জীববিদ্যা এবং ইংরেজি থাকা বাধ্যতামূলক। একইসঙ্গে প্রার্থীদের বাধ্যতামূলকভাবে NEET (UG) পাশও করতে হবে।

বয়সসীমা

১৯৯৭ সালের ১ অক্টোবর থেকে ২০০৫ সালের ৩০ সেপ্টেম্বরের মধ্যে জন্মগ্রহণ করা প্রার্থীরাই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীর বয়স সাড়ে ১৬ থেকে ২৫ বছরের মধ্যে হওয়া বাধ্যতামূলক। তবে ভারতীয় নাগরিকেরাই শুধুমাত্র এই চাকরির জন্য আবেদন করতে পারেন।

আবদনের খরচ কত?

এই খবরটিও পড়ুন

আবেদনের ক্ষেত্রে তপসিলি জাতি, উপজাতি ওবিসি প্রার্থীদের কোনও ছাড় দওয়া হচ্ছে না। জেনারেল সহ সমস্ত শ্রেণির চাকরি প্রার্থীদেরই আবেদনের জন্য ৭৫০ টাকা দিতে হবে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA