Job in Post Office: অষ্টম শ্রেণি উত্তীর্ণ হলেই আবেদন করা যাবে পোস্ট অফিসের এই পদে

Job in Post Office:

Job in Post Office: অষ্টম শ্রেণি উত্তীর্ণ হলেই আবেদন করা যাবে পোস্ট অফিসের এই পদে
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2022 | 7:53 AM

পোস্ট অফিসে চাকরির সুযোগ। খুব বেশি সময় হাতে নেই। দ্রুত আবেদন না করলে হাতছাড়া হতে পারে সেই সুযোগ। একাধিক শূন্যপদে এই নিয়োগ হবে বলে জানা গিয়েছে। যে সব পদ ফাঁকা রয়েছে সেগুলি হল এমভি মেকানিক, এমভি ইলেকট্রিশিয়ান, পেন্টার, ওয়েল্ডার, কার্পেন্টার। পোস্ট অফিসের ওয়েবসাইটের মাধ্যমে এই পদে আবেদন করা যাবে। চলতি মাসের ১৭ তারিখ পর্যন্ত সময় আছে। মোট সাতটি শূন্যপদে নিয়োগ হবে বলে জানা গিয়েছে।

গ্রুপ সি পদ- এমভি মেকানিকের একটি শূন্যপদ ও এমভি ইলেকট্রিশিয়ানের দুটি শূন্যপদ রয়েছে। পেন্টার পদে একজন, ওয়েল্ডার পদে একজন, কার্পেন্টার পদে দুজনকে নিয়োগ করা হবে।

বেতন- সপ্তম বেতন কমিশন অনুযায়ী, এই পদগুলিতে বেতন মিলবে ১৯ হাজার ৯০০ থেকে ৬৩ হাজার ২০০ টাকা পর্যন্ত। এ ছাড়া থাকবে ভাতা।

যোগ্যতা- কোনও সরকারি টেকনিক্যাল ইনস্টটিউট থেকে সংশ্লিষ্ট বিষয়ে এক বছরের কোর্সের সার্টিফিকেট থাকতে হবে অথবা অষ্টম শ্রেণি উত্তীর্ণ হওয়ার শংসাপত্র ও সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যুনতম এক বছরের অভিজ্ঞতা থাকবে।

এমভি মেকানিক পদে যাঁরা আবেদন করবেন, তাঁদের ড্রাইভিং লাইসেন্স থাকা জরুরি। যে কোনও ধরনের গাড়ি চালানোর অভিজ্ঞতা থাকা দরকার।

আবেদন করার শেষ তারিখ- ১৭ অক্টোবর, ২০২২-এর বিকেল ৫ টার মধ্যে আবেদন করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া- সিলেবাসের ওপর ভিত্তি করে পরীক্ষা নেওয়া হবে। সংশ্লিষ্ট পরীক্ষার্থীকে পরীক্ষার সময়, স্থান জানিয়ে দেওয়া হবে। তবে কোন পদের জন্য আবেদন করছেন, তা উল্লেখ করে এনভেলপে পাঠাতে হবে প্রার্থীদের। “The Manager, Mail Motor Service, CTO compound, Tallakulam, Madurai-625002”- এই ঠিকানায় সেই চিঠি পাঠাতে হবে।