IBPS SO Recruitment 2022: রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে স্পেশালিস্ট অফিসারের ৭১০টি শূন্যপদে নিয়োগ চলছে, বিজ্ঞপ্তি জারি IBPS-এর

IBPS Bank Recruitment 2022: IBPS-র তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ৭১০ টি শূন্যপদের জন্য নিয়োগ করা হচ্ছে।

IBPS SO Recruitment 2022: রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে স্পেশালিস্ট অফিসারের ৭১০টি শূন্যপদে নিয়োগ চলছে, বিজ্ঞপ্তি জারি IBPS-এর
সিনিয়র ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজর পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬০ বছরের মধ্যে। আর ডিফেন্স ব্যাঙ্কিং অ্যাডভাইজর পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ৫৮ বছর।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 9:00 AM

বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে স্পেশালিস্ট অফিসার পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল ইনস্টিটউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন বা আইবিপিএস। বিজ্ঞপ্তি অনুযায়ী, বিভিন্ন ব্যাঙ্কে ৭০০ স্পেশালিস্ট অফিসার নিয়োগ হবে। গত ১ নভেম্বর থেকে এই পদে আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ২১ নভেম্বর পর্যন্ত আবেদন জানানো যাবে। আগ্রহী চাকরিপ্রার্থীরা আইবিপিএস-এর অফিশিয়াল ওয়েবসাটে (ibps.in) গিয়ে আবেদন জানাতে পারেন।

জেনারেল প্রার্থীদের জন্য পরীক্ষার আবেদনের ফি ৮৫০ টাকা এবং তপশিলি জাতি, তপশিলি জনজাতি এবং বিশেষভাবে সক্ষম প্রার্থীদের জন্য আবেদন জানানোর ফি হল ১৭৫ টাকা। আইটি অফিসার, অ্যাগ্রিকালচারাল ফিল্ড অফিসার, রাজভাষা অধিকারী, এইচআর বা পার্সোনেল অফিসার, মার্কেটিং অফিসারের মতো মোট ৭১০ টি পদে নিয়োগ হবে। আইবিপিএস স্পেশালিস্ট অফিসার বিজ্ঞপ্তি অনুযায়ী, আইনি অফিসারও নিয়োগ করা হবে।

ব্যাঙ্ক অফ বরোদা, ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, কানাড়া ব্যাঙ্ক, ইন্ডিয়ান ব্যাঙ্ক, ইন্ডিয়ান ওভারসিজ ব্যাঙ্ক, ইউকো ব্যাঙ্ক, ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক এবং পঞ্জাব ও সিন্ধ ব্যাঙ্কে এই আধিকারিক নিয়োগ করা হবে।

আবেদন জানানোর যোগ্যতা:

আইটি অফিসার পদে আবেদনের জন্য – কম্পিউটার/আইটি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিং ডিগ্রি বা DOEC-এর বি-লেভেল সহ স্নাতক ডিগ্রি থাকা প্রয়োজন। অ্যাগ্রিকালচারাল কর্মকর্তা পদে নিয়োগের জন্য – কৃষি বা সংশ্লিষ্ট বিষয়ে স্নাতক হতে হবে। রাজভাষা অধিকারী পদে নিয়োগের জন্য – ইংরেজি বা সংস্কৃত সহ হিন্দিতে পিজি ডিগ্রি এবং হিন্দি ও ইংরেজিতে পিজি ডিগ্রি সহ স্নাতক হতে হবে। আইন কর্মকর্তা পদে নিয়োগের জন্য – এলএলবি ডিগ্রি এবং বার কাউন্সিল অফ ইন্ডিয়াতে অ্যাডভোকেট হিসাবে নিবন্ধিত থাকা আবশ্যক। এইচআর বা পার্সোনেল অফিসার পদে নিয়োগের জন্য – মার্কেটিং-এ দুই বছরের পিজি ডিগ্রি বা ডিপ্লোমা সহ স্নাতক হতে হবে। মার্কেটিং অফিসার পদে নিয়োগের জন্য – মার্কেটিং-এ দুই বছরের পিজি ডিগ্রি বা ডিপ্লোমা ডিগ্রি সহ স্নাতক ডিগ্রি থাকতে হবে।

এছাড়া, সমস্ত পদের জন্য প্রার্থীদের ২০২২ সালের ১ নভেম্বর তারিখে ৩০ বছর বয়সের থেকে ছোট হতে হবে এবং ২০ বছরের বয়সের বড় হতে হবে। বিভিন্ন সংরক্ষিত বিভাগ (SC, ST, OBC, বিশেষভাবে সক্ষম ইত্যাদি) প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্ধ্ব সীমাতে ছাড় দেওয়া হবে।