Supreme Court India Recruitment: সুপ্রিম কোর্টে অনেক গুলি পদ খালি, কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত, বেতনও অনেক

Government of India: যে কোনও ভারতীয় নাগরিক এই পদগুলির জন্য আবেদন করতে পারেন। জুনিয়র কোর্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। আবেদনের শেষ তারিখ ১০ জুলাই।

Supreme Court India Recruitment: সুপ্রিম কোর্টে অনেক গুলি পদ খালি, কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত, বেতনও অনেক
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 9:45 AM

গোটা দেশেই এই মুহূর্তে কর্মসংস্থানের গ্রাফ নিম্নমুখী। অনেকেই পর্যাপ্ত শিক্ষাগত যোগ্যতা থাকা সত্ত্বেও সম্মানজনক চাকরি পাচ্ছেন না। চাকরি প্রার্থীদের জন্য এবার বড় সুযোগ। চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দেশের শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টে কর্মী প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়ছে। যে কোনও ভারতীয় নাগরিক এই পদগুলির জন্য আবেদন করতে পারেন। জুনিয়র কোর্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। আবেদনের শেষ তারিখ ১০ জুলাই। www.sci.gov.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। আবেদনকারী বৈধ ইমেল এবং ফোন নম্বর থাকতে হবে। সব মিলিয়ে মোট ২১০ টি শূন্যপদ রয়েছে। বিস্তারিত জেনে নিন…

বয়স: এই পদে আবেদনের জন্য আবেদনকারী বয়স ১ জুলাই ২০২২ এর হিসেবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সে ছাড় পাবেন।

শিক্ষাগত যোগ্যতা: এই পদে আবেদনের আবেদনকারীকে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেতে স্নাতক পাশ করতে হবে এবং কম্পিউটার নিয়ে জ্ঞান থাকা বাধ্যতামূলক। কম্পিউটারে ইংরেজিতে ৩৫টি শব্দ টাইপ করতে জানতে হবে।

বেতন: প্রতিমাসে পে লেভেল-৬ অনুযায়ী ৩৫,৪০০ টাকা বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা মিলবে।

আবেদন ফি: জেনারেল ও ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি ৫০০ টাকা এবং অন্যান্য সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের জন্য ২৫০ টাকা ফি নির্ধারিত।

নিয়োগ পদ্ধতি: লিখিত পরীক্ষা, টাইপিং টেস্ট এবং বর্ণনামূলক পরীক্ষার মাধ্যমে নিয়োগ হবে। লিখিত পরীক্ষায় পাশ করলে ইন্টারভিউ নেওয়া হবে।

বিস্তারিত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন