TCS ends Work From Home: ওয়ার্ক ফ্রম হোমের দিন শেষ! ইমেল পেয়ে মন খারাপ সেরা IT Company-র কর্মীদের

TCS Rule: ভারতের অন্যতম সেরা তথ্য প্রযুক্তি সংস্থা টাটা কনসাল্টেন্সি সার্ভিসেস বা টিসিএস তাদের ৮০ শতাংশ কর্মীদের অফিসে ফেরত আসার কথা জানিয়েছে।

TCS ends Work From Home: ওয়ার্ক ফ্রম হোমের দিন শেষ! ইমেল পেয়ে মন খারাপ সেরা IT Company-র কর্মীদের
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Sep 24, 2022 | 9:00 AM

নয়া দিল্লি: করোনার অতিমারি শুরুর পর থেকে বিভিন্ন বেসরকারি সংস্থা, এমনকী কর্মীদেরও বাড়ি থেকে কাজ বা ওয়ার্ক ফ্রম হোম করতে হচ্ছিল। সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসার পর বহু বেসরকারি সংস্থার কর্মীরা এখনও ওয়ার্ক ফ্রম হোম করছেন। কিন্তু সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে দেশের বড় তথ্য প্রযুক্তি সংস্থাগুলির ওয়ার্ক ফ্রম হোম পদ্ধতি তুলে দেওয়ার চেষ্টা করছে। ভারতের অন্যতম সেরা তথ্য প্রযুক্তি সংস্থা টাটা কনসাল্টেন্সি সার্ভিসেস বা টিসিএস তাদের ৮০ শতাংশ কর্মীদের অফিসে ফেরত আসার কথা জানিয়েছে। সংস্থার তরফে তাদের কর্মীদের ইমেল পাঠিয়ে জানানো হয়েছে যে এখন থেকে প্রতি সপ্তাহে তাদের ৩ দিন অফিসে আসতেই হবে। সব কর্মীদেরই এই নির্দেশ দেওয়া হয়েছে। সংস্থার সিনিয়র কর্মীদের এখন থেকে সপ্তাহে ৫দিনই অফিসে আসতে হবে।

টিসিএসের অফিসিয়াল ইমেলে লেখা হয়েছে, “টিসিএসের সিনিয়র কর্মীরা বেশ কয়েকদিন ধরেই সপ্তাহে প্রতিদিন অফিস থেকে কাজ করছেন এবং আমাদের গ্রাহকরাও নিয়মিত অফিসে আসছেন। আপনার ম্যানেজার এখন থেকে সপ্তাহে তিনদিন অফিস এসে কাজ করার জন্য আপনার রোস্টার তৈরি করবেন।”

টিসিএসের সিইও রাজেশ গোপীনাথন ২০২০ সালের মে মাসে ২৫x২৫ মডেল চালু করেছিলেন। ওই মডেল অনুযায়ী ২০২৫ সালের মধ্যে সংস্থা তাঁর ২৫ শতাংশ কর্মীকে অফিসে ফিরিয়ে আনার লক্ষ্যমাত্রা স্থির করেছিল। সংস্থার বরাবরই জানিয়েছে, তারা চায় ২০২০ সালের পর যাঁরা এই সংস্থাতে কাজে যোগ দিয়েছেন, তারা যেন নিয়মিত অফিসে আসেন। টেসলা, অ্যাপেল এবং গুগলের মতো সংস্থাও তাদের কর্মীদের সপ্তাহের নির্দিষ্ট কিছু দিন অফিস থেকে কাজ করার নির্দেশ দিয়েছিল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla