‘ভুতুড়ে বুথ’! ভোটার ৯০, ভোট পড়ল ১৭১

ভোটগ্রহণে 'কর্তব্যবিচ্যুতির' অভিযোগ এনে ইতিমধ্যেই ৫ আধিকারিককে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন।

  • TV9 Bangla
  • Published On - 19:04 PM, 5 Apr 2021
'ভুতুড়ে বুথ'! ভোটার ৯০, ভোট পড়ল ১৭১
ফাইল চিত্র

হাফলং: ভোটারের প্রায় দ্বিগুণ ভোট। চরম অব্যবস্থার অভিযোগ উঠল অসমের একটি ভোটগ্রহণ কেন্দ্রে। দ্বিতীয় দফার ভোট অর্থাৎ ১ এপ্রিল সেখানে চরম বেনিয়ম হয়েছে বলে অভিযোগ। দিমা হাসাও জেলার হাফলং বিধানসভার (Halflong Assembly Election 2021) একটি কেন্দ্রে ভোটার সংখ্যা ৯০। কিন্তু সেখানে ভোট পড়েছে ১৭১। অর্থাৎ দ্বিগুণের থেকে স্রেফ ৮ কম।

এই ভুতুড়ে ভোটের বিষয় প্রকাশ্যে আসতেই খটলির এলপি স্কুল কেন্দ্রে পুনর্নির্বাচনের আবেদন করেছেন সেখানকার জেলা নির্বাচনী আধিকারিক। তবে সেই বুথে পুনর্নির্বাচনের কোনও সরকারি নির্দেশ এখনও দেননি জেলা নির্বাচনী আধিকারিক। ১ এপ্রিল এহেন ভুতুড়ে ভোটগ্রহণের পর ২ এপ্রিলই ভোট বাতিল করার নির্দেশ দিয়েছিলেন জেলা নির্বাচনী আধিকারিক। তা অনেক দেরিতে প্রকাশ্যে এসেছে।

ভোটগ্রহণে ‘কর্তব্যবিচ্যুতির’ অভিযোগ এনে ইতিমধ্যেই ৫ আধিকারিককে বরখাস্ত করেছে নির্বাচন কমিশন। সেই ৫ আধিকারিক হলেন সেক্টর অফিসার সেইখোসিম লাঙ্গুম, প্রিসাইডিং অফিসার প্রহ্লাদ চন্দ্র রায়, ফার্স্ট পোলিং অফিসার পরমেশ্বর চরংসা, সেকেন্ড পোলিং অফিসার স্বরাজ কান্তি দাস ও থার্ড পোলিং অফিসার লালজামলো থেক। পিটিআইকে সরকারি আধিকারিকরাই জানিয়েছেন, সেই হাফলংয়ের ওই কেন্দ্রে ৯০ জন ভোটার রয়েছেন কিন্তু ভোট পড়েছে ১৭১ জনের। এক আধিকারিক দাবি করেছেন, ওই কেন্দ্র যে গ্রামে, সেই গ্রামের প্রধান একটি তালিকা নিয়ে এসে নির্বাচন কমিশনের তালিকাকে মানতে চাননি। তাই ভোটারের থেকে বেশি ভোট পড়েছে বলে দাবি তাঁর।

আরও পড়ুন: ভোট গ্রহণের একদিন আগেই উদ্ধার নগদ ২২৫ কোটি টাকা, ১৭৬ কোটির সোনা ও প্রচুর মদ