BJP Candidate List For Assam Assembly Election 2021: মাজুলিতে মুখ্যমন্ত্রী সোনওয়াল, পুরনো আসনেই লড়বেন হিমন্ত বিশ্ব শর্মা

গতকালই প্রার্থী তালিকা(Candidate List) চূড়ান্ত করতে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah), রাজনাথ সিং(Rajnath Singh), অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল (Sarbananda Sonwal) প্রমুখ।

BJP Candidate List For Assam Assembly Election 2021: মাজুলিতে মুখ্যমন্ত্রী সোনওয়াল, পুরনো আসনেই লড়বেন হিমন্ত বিশ্ব শর্মা
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 05, 2021 | 8:12 PM

গুয়াহাটি: জমজমাট বিধানসভা নির্বাচনে উত্তেজনার পারদ চড়ল আরও এক কাঠি। শুক্রবার বিকালেই দিল্লি থেকে সাংবাদিক বৈঠক করে অসমের প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি(BJP) । ২৭ মার্চ থেকে শুরু হওয়া তিনদফার নির্বাচনের জন্য প্রথম দফায় ৭০ জন প্রার্থীর নাম প্রকাশ করল রাজ্য বিজেপি। তালিকা অনুযায়ী, মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল (Sarbananda Sonowal)  লড়বেন মাজুলি বিধানসভা আসন থেকে। অন্যদিকে, প্রথমে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা করলেও দেখা গেল জালুকবাড়ি আসন থেকে ভোটে দাঁড়াচ্ছেন হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sharma)।

বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং (Arun Singh) জানান, বৃহস্পতিবারই বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি প্রথম দুই দফার ৮৬টি কেন্দ্রের প্রার্থীর চূড়ান্ত তালিকা তৈরি করে। সেই বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi), বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda), স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah), প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং(Rajnath Singh)। অসমের মুখ্যমন্ত্রী সর্বাননন্দ সোনওয়াল, রাজ্য ইনচার্জ বৈজন্ত পণ্ডা ও অন্যান্য রাজ্য শীর্ষনেতারাও উপস্থিত ছিলেন। দীর্ঘক্ষণ বৈঠক চলার পর দুই দফার প্রার্থীতালিকায় সিলমোহর দেন শীর্ষনেতারা।

আরও পড়ুন: ভোটের আগেই বিক্ষুব্ধদের মন গলাতে রাজ্যে হাজির বিজেপি শীর্ষনেতৃত্ব

আজ সাংবাদিক বৈঠকে জানানো হয়, অসমে বিজেপির প্রধান দুই মুখ সর্বানন্দ সোনওয়াল ও হিমন্ত বিশ্বশর্মা তাঁদের পুরনো আসন থেকেই নির্বাচনে লড়বেন। লখিমপুর থেকে বিজেপির হয়ে দাঁড়াচ্ছেন মানব দেকা, শিলচর থেকে দাঁড়াচ্ছেন দীপায়ন চক্রবর্তী, উত্তর করিমগঞ্জ থেকে দাঁড়াচ্ছেন ডঃমানস দাস। এছাড়াও ডিগবয় থেকে দাঁড়াচ্ছেন সুরেন ফুকান। তরঙ্গ গগৈ লড়বেন নাহারকাটিয়ে থেকে। লাহোয়াল থেকে নির্বাচনে লড়বেন বিনোদ হাজারিকা।

দেখে নিন প্রার্থীদের পূর্ণাঙ্গ তালিকা-

আরও পড়ুন: ‘বাংলায় মমতার জন্য কোনও আসনই নিরাপদ নয়’, মন্তব্য দিলীপের