অসম বিজেপিতে ধাক্কা, হিমন্ত বিশ্বশর্মার প্রচারে নিষেধাজ্ঞা জারি কমিশনের

নির্বাচনী প্রচারে কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে তিনি বিরোধী দলের নেতাকে জেলে ঢুকিয়ে দেবেন বলে হুমকি দিয়েছিলেন, যে কারণে তাঁকে ব্যান করেছে কমিশন।

অসম বিজেপিতে ধাক্কা, হিমন্ত বিশ্বশর্মার প্রচারে নিষেধাজ্ঞা জারি কমিশনের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 02, 2021 | 10:07 PM

গুয়াহাটি: নির্বাচন চলাকালীন বড়সড় বিতর্কে জড়িয়ে পড়লেন অসম বিজেপির (BJP) সেকেন্ড ইন কমান্ড হিমন্ত বিশ্বশর্মা। শুক্রবার অসমের অর্থ তথা স্বাস্থ্য মন্ত্রীর নির্বাচনী প্রচারের উপর ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন (Election Commission)। নির্বাচনী প্রচারে কেন্দ্রীয় সংস্থাকে কাজে লাগিয়ে তিনি বিরোধী দলের নেতাকে জেলে ঢুকিয়ে দেবেন বলে হুমকি দিয়েছিলেন, যে কারণে তাঁকে ব্যান করেছে কমিশন।

অসমে বিজেপির বিরুদ্ধে জোট বেঁধে নির্বাচনে লড়ছে কংগ্রেস ও বরোল্যান্ড পিপলস ফ্রন্ট। সেই দলেরই নেতা হাগরামা মহিলারিকে হিমন্ত হুমকি দিয়েছিলেন। তিনি বলেছিলেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-কে কাজে লাগিয়ে জেলে পাঠাবেন বিরোধী এই নেতাকে। বিজেপি নেতার এই মন্তব্যের কারণেই তাঁর প্রচারে দু’দিনের জন্য ব্যান দিয়েছে কমিশন।

১২৬ বিধানসভা কেন্দ্রের আসনে তৃতীয় এবং শেষ দফার ভোট আগামী ৬ এপ্রিল অনুষ্ঠিত হতে চলেছে। এই অবস্থায় অসম বিজেপির প্রধান নির্বাচনী কুশলী এবং তারকা প্রার্থীর উপর নিষেধাজ্ঞা জারি হওয়ায় কিছুটা ধাক্কা খেয়েছে বিজেপি। কেননা আগামী ৪ এপ্রিল তাঁর নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেও তখন আর প্রচার করতে পারবেন না হিমন্ত।

আরও পড়ুন: ‘এভাবে চলতে থাকলে লকডাউন অবশ্যম্ভাবী’, জনগণের উদাসীনতাকে দুষলেন উদ্ধব

প্রসঙ্গত, গত ২৮ মার্চ এক নির্বাচনী সভা থেকে হিমন্ত ওই বিরোধী নেতাকে হুঁশিয়ারি দিয়ে বলেন, “যদি হাগরামা মহিলারি বেশি বাড়াবাড়ি করেন তবে উনি জেলে যাবেন, সোজা কথা। ইতিমধ্যেই প্রচুর প্রমাণ ওঁর বিরুদ্ধে রয়েছে। এই মামলাটি এনআইএ-র অধীনে রয়েছে। কাউকে অশান্তি বাঁধাতে দেওয়া হবে না।” হুমকি পাওয়া নেতা মহিলারি একসময় বিজেপির শরিক ছিলেন। কিন্তু, বিজেপি ইউনাইটেড পিপলস পার্টি লিবারালের সঙ্গে জোট করার পর থেকে তিনি বিজেপির সঙ্গ ত্যাগ করেন কংগ্রেসের হাত ধরেন।

আরও পড়ুন: গোলি ডাল দে? কেন্দ্রীয় বাহিনীর সামনেই বিজেপি কর্মীকে হুমকি সোহমের দেহরক্ষীর