চার বুথে পুনর্নির্বাচন, ঘোষণা করল নির্বাচন কমিশন

শনিবার কমিশনের তরফে এ কথা জানানো হয়েছে> এই সব কটি বুথেই ভোট হয়েছে দ্বিতীয় দফায় (2nd phase)।

চার বুথে পুনর্নির্বাচন, ঘোষণা করল নির্বাচন কমিশন
অসম নির্বাচন
Follow Us:
| Updated on: Apr 10, 2021 | 5:47 PM

গুয়াহাটি: অসমের চারটি বুথে পুনর্নির্বাচনের (repolling) কথা ঘোষণা করল নির্বাচন কমিশন (Election Commission)। রাতাবাড়ি, সোনাই ও হাফলং – এই তিন কেন্দ্রের চার বুথে আগামী ২০ এপ্রিল পুনর্নির্বাচন হবে। শনিবার কমিশনের তরফ থেকে এক বিবৃতি দিয়ে এ কথা জানানো হয়েছে। গত ১ এপ্রিল ওই চার বুথে ভোটগ্রহণ হয়।

রাতাবাড়ি কেন্দ্রের ১৪৯ নম্বর বুথে পুনর্নির্বাচন হবে। ওই কেন্দ্রে গত ২ এপ্রিল ইভিএম মেশিন উদ্ধার হয়। এরপর ওই কেন্দ্রের নতুন করে নির্বাচনের সিদ্ধান্ত নেয় কমিশন। যদিও ওই ইভিএম মেশিন খোলা হয়নি বলে জানা গিয়েছে। তবুও সতর্কতার কারণেই ইন্দিরা এম ভি স্কুলে ১৪৯ নম্বর বুথে নতুন করে ভোটগ্রহণ হবে। এই ঘটনায় বিশেষ পর্যবেক্ষকের কাছে রিপোর্টও চেয়েছে নির্বাচন কমিশন।

অন্যদিকে হাফলং কেন্দ্রের ১০৭ নম্বর বুথে ৯০ জন ভোটারের নাম থাকা সত্ত্বেও ভোট পড়েছে ১৮১ টি। এখানেও তাই নতুন করে নির্বাচন করার কথা জানানো হয়েছে। এছাড়া সোনাই কেন্দ্রে এল পি স্কুলে ৪৬৩ নম্বর বুথে আগুন লাগার ঘটনা ঘটেছিল ভোটের দিন। ঘটনায় তিনজন আহত হন। সেই ঘটনাকে কেন্দ্র করে ৫ পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয় ও বিজেপি প্রার্থী আতিকুল হক লস্করকে জেরা করে পুলিশ। বিতর্কিত ওই বুথেও তাই পুনরায় নির্বাচন করা হবে।

আরও পড়ুন: উঠল না গেরুয়া ঝড়, ভিন্ন ত্রিপরাল্যান্ডের ডাকেই আঞ্চলিক নির্বাচনে বাজিমাত নতুন দলের

যে সব বুথে পুনর্নির্বাচন হবে তার সব কটিতেই ভোট হয়েছে দ্বিতীয় দফায়। অসমের দ্বিতীয় দফায় ভোট পড়েছিল ৮০.৯৬ শতাংশ।