Gujarat Elections 2022: ‘কংগ্রেস খালি হ্যান্ডপাম্প বসায়’, গুজরাটে ‘উন্নয়নের’ ফিরিস্তি দিয়ে প্রতি বুথে বিজেপিকে জেতানোর আবদার নমোর

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Amartya Lahiri

Updated on: Nov 20, 2022 | 3:11 PM

গির সোমনাথ জেলায় দুই দফায়, আগামী ১ ও ৫ ডিসেম্বর ভোট। এই জেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন চার বিজেপি প্রার্থী। নির্বাচনী প্রচারে

Gujarat Elections 2022: ‘কংগ্রেস খালি হ্যান্ডপাম্প বসায়’, গুজরাটে ‘উন্নয়নের’ ফিরিস্তি দিয়ে প্রতি বুথে বিজেপিকে জেতানোর আবদার নমোর
রাজকোটে নির্বাচনী জনসভায় নরেন্দ্র মোদী

আহমেদাবাদ: আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে জয়ের ধারা বজায় রাখতে এ বার যুবদের দিকেই হাত বাড়ালেন নরেন্দ্র মোদী। রবিবার গুজরাটের গির সোমনাথ জেলার ভেরাভাল শহরে জনসভায় বক্তৃতা দিতে গিয়ে তিনি বলেন, “আমাদের দক্ষতা রয়েছে এবং তরুণ প্রতিভাবানদের হাত ধরতে প্রস্তুত আমাদের সরকার।” দেশ গঠনে যুবরা প্রধান স্তম্ভ বলেও দাবি করেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “আগামী ২৫ বছরের জন্য যুবদের বিশেষ দায়িত্ব রয়েছে। আমরা সামনের দিকে এগোতে চাই। এর জন্য যুবদের প্রয়োজন রয়েছে।”

ভবিষ্যৎ প্রজন্মের ভবিষ্যৎ সুনিশ্চিত করতে পুনরায় বিজেপিকেই ক্ষমতায় আনার আহ্বান জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, “গুজরাটকে বিশ্বস্তরে উন্নীত করতে চাই। এর জন্য আপনাদের আশীর্বাদ প্রয়োজন। আমরা চাই, ভবিষ্যৎ প্রজন্ম সুখে থাকুক।” আর এর জন্য প্রতিটি বুথে বিজেপির জয় সুনিশ্চিত করার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী। তাঁর কথায়, “আমি চাই, এখানে প্রতিটি বুথে যাতে বিজেপি জয়ী হয় সেটা আপনারা সুনিশ্চিত করুন। প্রতিটি বুথ-ই এখন আমার লক্ষ্য।” জনসভায় উপস্থিত জনগণের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর প্রশ্ন, “আপনারা কি আমার জন্য এটা করবেন? যদি এটা করতে পারেন, তাহলে সাধারণভাবেই এখানকার চার বিজেপি প্রার্থী বিধানসভায় চলে যাবেন।”

প্রসঙ্গত, ১৮২ আসনের গুজরাট বিধানসভার মধ্যে ৮৯টি কেন্দ্রের ভোট আগামী ১ ডিসেম্বর এবং বাকি ৯৩টি আসনের ভোটগ্রহণ হবে ৫ ডিসেম্বর। গির সোমনাথ জেলায় দুই দফাতেই ভোট হবে। এই জেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন চার বিজেপি প্রার্থী।

গির সোমনাথ জেলায় বিজেপি প্রার্থীদের জয়ী করতে যুবদের হাত ধরার আহ্বান জানানোর পাশাপাশি কংগ্রেসকে একহাত নিয়েছেন প্রধানমন্ত্রী। নাম না করে রাহুল গান্ধীকে তোপ দেগে তিনি বলেন, “যিনি গুজরাটের জন্য নর্মদা নদের জল বন্ধ করে দিয়েছেন, তাঁর সঙ্গে পদযাত্রা করছেন কংগ্রেস নেতা।” নেহেরু নর্মদা জলাধারের শিলান্যাস করেছিলেন এবং নরেন্দ্র মোদী সেটির উদ্বোধন করেছেন। এই প্রসঙ্গ তুলে প্রধানমন্ত্রী বলেন, “এই অঞ্চলে নর্মদা খালের জলে কৃষকেরা বছরে ৩টি ফসল চাষ করতে শুরু করেছিলেন। বিজেপি সরকার ভবিষ্যৎ প্রজন্মকে সুনিশ্চিত করতে চায় যাতে তারা জল সংকটে না পড়ে। আর কংগ্রেস কেবল হ্যান্ডপাম্প বসায়।” সৌরাষ্ট্র অঞ্চলে জল সংকট যে কী তীব্র, এদিন তারও উল্লেখ করেন নমো।

উল্লেখ্য, এবারে গুজরাট ভোটে কংগ্রেসের পাশাপাশি বিজেপি মাথাব্যথার অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে আপ। তাই এদিন একেবারে সোমনাথ মন্দিরে পুজো দিয়ে গির সোমনাথ জেলায় ভোটের প্রচার শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর প্রচারের শুরুতেই রাজ্যের অন্যতম সমস্যা, জল সংকট এবং যুবদের ভবিষ্যৎ দিশার ‘তাস’ ফেললেন নমো। গিরে প্রধানমন্ত্রী বলেন, “এখানে প্রতিটি বুথ-ই এখন আমার লক্ষ্য।”

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla