Puducherry Election Results 2021 LIVE: হাড্ডাহাড্ডি লড়াই কংগ্রেস-এনআর কংগ্রেসে, বিজেপির খাতায় ১ আসন

| Updated on: May 05, 2021 | 11:23 AM

Puducherry Assembly Election results 2021 LIVE Counting update: পুদুচেরিতে আগামী পাঁচ বছরের সরকার গঠনের জন্য জোরদার লড়াই কংগ্রেস ও বিজেপি জোটের মধ্যে। শেষ অবধি ক্ষমতা আসবে কার হাতে?

Puducherry Election Results 2021 LIVE: হাড্ডাহাড্ডি লড়াই কংগ্রেস-এনআর কংগ্রেসে, বিজেপির খাতায় ১ আসন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস জয়ী হলেও চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই  সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ব্যর্থ হওয়ায় কংগ্রেস সরকারের পতন হয়। জারি হয় রাষ্ট্রপতি শাসন। গত ৬ এপ্রিল ৩০টি আসনে বিধানসভা নির্বাচন হয় এই কেন্দ্রশাসিত অঞ্চলে। আজ ফলঘোষণার দিন। পুদুচেরিতে লড়াই প্রধানত ইউপিএ বনাম এনডিএ জোটের। কংগ্রেসের নেতৃত্বে ইউপিএ জোটে রয়েছে ডিএমকে, সিপিআই, ভিসিকে সহ অন্যান্য দল। অন্যদিকে বিজেপির নেতৃত্বে এনডিএ জোটে রয়েছে অল ইন্ডিয়া এনআর কংগ্রেস ও এআইএডিএমকে। নির্বাচনের ফলাফল সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন এক নজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 02 May 2021 06:14 PM (IST)

    মান্নাদিপেট আসন থেকে জিতলেন বিজেপি প্রার্থী

    বিজেপি প্রার্থী এ নমশিবায়ম পুদুচেরির মান্নাদিপেট বিধানসভা আসন থেকে জয়ী হলেন। নির্বাচনের ফল জানতে পেরেই তিনি বলেন, “আমি ভোটারদের কাছে কৃতজ্ঞ আমায় জনপ্রতিনিধি হিসাবে বেছে নেওয়ার জন্য। নডিএ সরকার পুদুচেরির মানুষদের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাবে।”

  • 02 May 2021 05:04 PM (IST)

    হাড্ডাহাড্ডি লড়াই এনআর কংগ্রেস ও কংগ্রেসে

    ভোট গণনার শুরু থেকেই এগিয়েছিল পুদুচেরির রাজনৈতিক দল এনআর কংগ্রেস। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে ব্যবধান কমছে কংগ্রেসের সঙ্গে। বর্তমানে কংগ্রেস এগিয়ে রয়েছে ১৩টি আসনে। অন্যান্য দল পেয়েছে দুটি আসন। গত বিধানসফভার মতোই এ বারেও ছাপ রাখতে পারেনি বিজেপি।

  • 02 May 2021 11:04 AM (IST)

    বিজেপি বা কংগ্রেস নয়, পুদুচেরিতে এগিয়ে অন্য দল

    প্রাথমিকভাবে নির্বাচন কমিশনের ১১টি আসনের তথ্য় মিলতেই দেখা গেল, এ বারের পুদুচেরি বিধানসভা নির্বাচনে কংগ্রেস বা বিজেপি নয়, এগিয়ে রয়েছে অল ইন্ডিয়া এন আর কংগ্রেস। তারা আপাতত ছয়টি আসনে এগিয়ে রয়েছে।বিজেপি দুটিতে ও কংগ্রেস একটি আসনে এগিয়ে রয়েছে।

    পুদুচরিতে এগিয়ে কোন দল?

  • 02 May 2021 09:18 AM (IST)

    পুদুচেরিতে এগিয়ে এনডিএ জোট

    প্রাথমিক গণনার ফল আসা শুরু হতেই জানা গিয়েছে পুদুচেরিতে আপাতত এগিয়ে রয়েছে এনডিএ জোট। তারা পাঁচটি আসনে ও ইউপিএ চারটি আসনে এগিয়ে রয়েছে।

  • 02 May 2021 08:08 AM (IST)

    পুদুচেরিতে বুথের বাইরে কড়া নিরাপত্তা

  • 02 May 2021 07:32 AM (IST)

    পুদুচেরিতে আসতে পারে পরিবর্তন

    পুদুচেরির সরকার টলোমলো হওয়াতেই পতন হয়েছিল কংগ্রেস সরকার। তবে বুথ ফেরত সমীক্ষায় মনে করা হচ্ছে, কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরিতে ক্ষমতা হারাতে চলেছে কংগ্রেস। পাঁচ রাজ্যের মধ্যে একমাত্র এখানেই বিজেপি প্রায় নিশ্চিতভাবে সরকার গড়ছে বলে ইঙ্গিত মিলছে TV9 বাংলা এবং পোলস্ট্র্যাটের করা বুথ ফেরত সমীক্ষায়।

Published On - May 02,2021 6:14 PM

Follow Us: