Punjab Assembly Election 2022 : মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী কে? ২৪ ঘণ্টায় মিলল প্রায় ৩ লক্ষের সাড়া! ভোটের আগেই ভোট পড়ছে আপের ঘরে

Arvind Kejriwal : প্রায় ২.৮ লক্ষ মানুষ সাড়া দিয়েছেন আম আদমি পার্টির (Aam Aadmi Party) প্রধান অরবিন্দ কেজরীবালের উদ্যোগে। গতকাল তিনি একটি ফোন নম্বর চালু করেন, যেখানে জনগণ তাঁদের আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর জন্য নিজেদের পছন্দ জানাতে পারবেন।

Punjab Assembly Election 2022 : মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী কে? ২৪ ঘণ্টায় মিলল প্রায় ৩ লক্ষের সাড়া! ভোটের আগেই ভোট পড়ছে আপের ঘরে
প্রতীকী ছবি
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jan 14, 2022 | 12:53 PM

চণ্ডীগড় : প্রায় ২.৮ লক্ষ মানুষ সাড়া দিয়েছেন আম আদমি পার্টির (Aam Aadmi Party) প্রধান অরবিন্দ কেজরীবালের উদ্যোগে। আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচনে (Punjab Assembly Election) আম আদমি পার্টির মুখ্যমন্ত্রীর মুখ কে হবে তার দায়িত্ব জনগণের উপর ছেড়ে দেন আপ সুপ্রিমো। গতকালই অরবিন্দ কেজরীবাল (Arvind Kejriwal)একটি ফোন নম্বর চালু করেছেন। তিনি বলেছেন, এই ফোন নম্বরে পঞ্জাবের লোকেরা আপের মুখ্য়মন্ত্রীর পদপ্রার্থীর বিষয়ে পরামর্শ জানাতে পারবেন। এই পরামর্শ জানানোর শেষ তারিখ ১৭ জানুয়ারি। তবে এই ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই প্রায় ২.৮ লক্ষ পরামর্শ এসে জমা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

গতকাল একটি সাংবাদিক সম্মেলনে তিনি ৭০৭৪৮৭০৭৪৮ নম্বরটি চালু করেছিলেন। ১৭ জানুয়ারি বিকেল ৫ টা অবধি এই নম্বর চালু থাকবে। তিনি জানিয়েছেন, পঞ্জাবে আপের মুখ্য়মন্ত্রীর পদপ্রার্থীর জন্য জনগণ তাঁদের পরামর্শ এই নম্বরে পাঠাতে পারবেন। সাংবাদিক সম্মেলনে কেজরীবাল জানিয়েছেন যে, ইতিহাসে এটা প্রথমবার যে, কোনও রাজনৈতিক দল বিধানসভা নির্বাচনে তাদের মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী করার পরামর্শ আম জনতার থেকে নিচ্ছে। এই সাংবাদিক সম্মেলনে অরিবন্দ কেজরীবালের সঙ্গে ছিলেন পঞ্জাবে আপের প্রধান ভগবন্ত মান এবং পঞ্জাবে নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত আপ নেতা রাঘব চাড্ডা।

উল্লেখ্য, পঞ্জাব থেকে আম আদমি পার্টির একমাত্র সাংসদ ভগবন্ত মানকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর তালিকায় প্রথমে রাখা হয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, তাঁকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হতে পারে আম আদমি পার্টির তরফে। তবে শোনা যাচ্ছে, ভগবন্ত নিজেই নাকি এই বিষয়ে জনগণের মতামত নিতে পরামর্শ দিয়েছেন। এই বিষয়ে আপ সুপ্রিমো বলেছেন, “আমি ভগবন্ত মানকে জিজ্ঞাসা করেছিলাম, তোমার নাম ঘোষণা করে দেব? কিন্তু তিনি এই বিষয়ে ঘোষণা করতে আমাকে বারণ করেছিলেন। তিনি আমাকে বলেন, সাধারণ জনগণের থেকে পরামর্শ নেওয়া উচিত যে তাঁরা কাকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে দেখতে চান।”

নির্বাচনের আবহে কেজরীবাল দাবি করেছেন, জনমত অনুযায়ী ১১৭ আসনের পঞ্জাব বিধানসভায় ৫৭ থেকে ৬০ টি আসন যেতে পারে আম আদমি পার্টির ঝুলিতে। দিল্লির বাইরে এইবার অন্য আরেকটি রাজ্যে আধিপত্য বিস্তারের ছক কষছে আম আদমি পার্টি। তাই আয়োজনও চলছে জোরকদমে। লক্ষ্য একটাই, পঞ্জাব বিধানসভা দখল করা। ফলে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসেবে জনগণের মতামত নেওয়া একটা বড় পদক্ষেপ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। এতে পঞ্জাবের জনগণের মনে আম আদমি পার্টি সম্বন্ধে একটি পজিটিভ ভাবমূর্তি তৈরি হতে পারে। উল্লেখ্য, পঞ্জাব বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। সেখানে এক দফায় ১৪ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। চূড়ান্ত ফলাফল ঘোষণা হবে ১০ মার্চ।

আরও পড়ুন : Congress finalised Candidate for Punjab Polls: সিধু নয়, অগাধ আস্থা নতুন মুখ্যমন্ত্রীর উপরই, দুটি কেন্দ্রে লড়তে পারেন চন্নি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla