Siliguri Municipal Election: প্রার্থীর বাড়ি গেলেই পাওয়া যাচ্ছে ১০০০ টাকা! গৌতম দেবের অভিযোগ পেয়েই ছুটে এল পুলিশ

Siliguri Municipal Election: রাত পোহালেই ভোট। তার আগেই সামনে এল এই অভিযোগ। নির্দল প্রার্থীর দাবি, হারের ভয়ে তাঁকে ফাঁসানো হচ্ছে।

Siliguri Municipal Election: প্রার্থীর বাড়ি গেলেই পাওয়া যাচ্ছে ১০০০ টাকা! গৌতম দেবের অভিযোগ পেয়েই ছুটে এল পুলিশ
অভিযোগ জানালেন তৃণমূল প্রার্থী গৌতম দেব
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 6:04 PM

শিলিগুড়ি: পুরনিগমের ভোটের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। রাত পোহালেই নির্বাচন প্রক্রিয়া শুরু হবে শিলিগুড়ি (Siliguri) সহ রাজ্যের চার পুরনিগমে। তার আগেই অভিযোগ, পাল্টা অভিযোগে সরগরম পুর এলাকা। নির্দল প্রার্থীর বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ তুললেন তৃণমূল প্রার্থী গৌতম দেব (Gautam Deb)। প্রার্থীর অভিযোগ পেয়েই শুক্রবার সেই নির্দল প্রার্থীর বাড়ি ঘেরাও করল পুলিশ। তাঁকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলে দাবি করলেন অভিযুক্ত নির্দল প্রার্থী বিজন সরকার। তাঁর পাল্টা দাবি, আসলে গৌতম দেব তথা তৃণমূলই (TMC) এলাকায় টাকা ছড়াচ্ছে। তাঁর অত মানুষকে টাকা দেওয়ার মতো ক্ষমতা নেই বলেও উল্লেখ করেছেন বিজন সরকার।

তৃণমূলের হেভিওয়েট প্রার্থী গৌতম দেবের তরফ থেকে অভিযোগ পেয়ে শুক্রবার শিলিগুড়ির ৩৩ নম্বর ওয়ার্ডে নির্দল প্রার্থীর বাড়ি ঘেরাও করে পুলিশ। এলাকায় উত্তেজনা ছড়ায়। তবে কমিশনের আধিকারিকেরা এলাকায় গিয়ে কোনও টাকা উদ্ধার করতে পারেননি বলেই জানা গিয়েছে।

গৌতম দেবের নির্বাচনী এজেন্ট এ দিন জানান, তাঁর কাছে খবর আসে যে ওই প্রার্থীর বাড়িতে সকাল থেকে প্রচুর মানুষের ভিড় দেখা যাচ্ছে। অভিযোগ ছিল, বিজন সরকারের বাড়িতে অনেককে প্রবেশ করতে দেখা যাচ্ছে। তাঁদেরকে ১০০০ টাকা করে দেওয়া হচ্ছে বলেও শুনেছিলেন তিনি। ভোটের ২৪ ঘণ্টা আগে এ কথা শুনেই সংশ্লিষ্ট আধিকারিকের কাছে অভিযোগ জানান তিনি। এরপরই পুলিশ আসে।

এ দিকে, নির্দল প্রার্থী বিজন সরকার বলেন, ‘আমি নির্দল হিসেবে ভোটে দাঁড়ানোয় এর আগে দু’বার আমার বাড়িতে গিয়ে প্রার্থীপদ প্রত্যাহার করার অনুরোধ জানিয়েছিলেন গৌতম দেব। কিন্তু আমি তা শুনিনি।’ বিজনবাবুর অভিযোগ, নির্বাচন পর্ব চলাকালে এলাকায় সরস্বতী পূজা কিংবা যে কোনও উৎসব অনুষ্ঠানে টাকা বিলিয়েছেন গৌতম দেবই। এলাকায় প্রতিদিন বিভিন্ন ক্লাবে পিকনিক চলছে তৃণমূলের টাকায়, এমন অভিযোগও জানিয়েছেন তিনি। বিজন সরকার বলেন, ‘আমি সামান্য ওষুধ বিক্রেতা। একজন নির্দল প্রার্থী। আমার কি ক্ষমতা আছে এত টাকা বিলি করার? আসলে আমাকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে। উনি হেরে যাবেন বুঝতে পেরেই এসব করছেন। এলাকার মানুষ এর বিরুদ্ধে রায় দেবেন।’