Dilip Ghosh on Akhilesh Yadav & Mamata Banerjee Meeting: ‘কিঁউ পরে হো চক্কর ম্যায়, কোই নেহি হ্যায় টক্কর মে…অখিলেশ লোক নিয়ে ভিড় করছে’

UP Assembly Election 2022: আগামী ৮ ফেব্রুয়ারি অখিলেশ যাদব ও মমতা বন্দ্যোপাধ্যায়ের যৌথ ভার্চুয়াল সভা হবে লখনউয়ে। পাশাপাশি যৌথ সাংবাদিক সম্মেলন হবে। এরপর বারাণসীতেও একইভাবে ভার্চুয়াল বৈঠক ও সাংবাদিক সম্মেলন হবে মমতা-অখিলেশের।

Dilip Ghosh on Akhilesh Yadav & Mamata Banerjee Meeting: 'কিঁউ পরে হো চক্কর ম্যায়, কোই নেহি হ্যায় টক্কর মে...অখিলেশ লোক নিয়ে ভিড় করছে'
দিলীপের মন্তব্য, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 19, 2022 | 9:06 AM

কলকাতা: উত্তর প্রদেশে প্রার্থী দিচ্ছে না তৃণমূল। অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির বা সপা-এর হয়ে প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কালীঘাটে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের পর এমনটাই জানালেন সপা নেতা কিরণময় নন্দ। লখনউ, বারাণসীতে অখিলেশের সমর্থনে প্রচার করবেন মমতা (Mamata Banerjee)। আর এ নিয়েই এ বার কটাক্ষ হানলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

বুধবার ইকোপার্কে প্রাতঃভ্রমণকালে দিলীপ বলেন, “এ তো নতুন কিছু নয়। এমন বৈঠক আগেও হয়েছে। অখিলেশ যাদব তো ২০১৯-এও এসেছিলেন। লাভ কিছু হয়েছে! উল্টে সিট কমেছে। এইসব অনেক নাটক নির্বাচনের আগে দেখা যায়। সাধারণ ভোটারদের বিভ্রান্ত করার চেষ্টা কেবল। কিঁউ পরে হো চক্কর ম্যায়, কোই নেহি হ্যায় টক্কর মে”।

দিলীপের আরও সংযোজন, “এর আগে লক্ষ্ণৌ, পাটনা কোথাও গিয়ে কোনও লাভ হয়েছে? যে পার্টির কোনও কিছু নেই, বাকিদের তারা কী সাহায্য করবে! কী প্রভাব রয়েছে তৃণমূলের উত্তর প্রদেশে? অখিলেশ যাদব বুঝতে পেরেছে তারা একা পারবে না, তাই নতুন লোক নিয়ে ভিড় করার চেষ্ঠা করছে। ওখানকার লোক যোগীকে দেখেছে, তাঁকেই নির্বাচিত করবে।”

এরপর কিরণময় দত্তের সঙ্গে তৃণমূল সুপ্রিমোর বৈঠক নিয়েও তোপ দাগেন দিলীপ। স্পষ্ট বলেন, ” মমতা বন্দ্যোপাধ্যায় যদি প্রধানমন্ত্রীর মুখ হয়ে থাকেন তবে, ত্রিপুরায় পার্টিটাই শুরু করতে পারলেন না কেন? গোয়ায় বা ত্রিপুরায় গিয়ে খোঁজ নিলে বোঝা যাবে কতটা তৃণমূলের প্রভাব রয়েছে।”

প্রসঙ্গত, আগামী ৮ ফেব্রুয়ারি অখিলেশ যাদব ও মমতা বন্দ্যোপাধ্যায়ের যৌথ ভার্চুয়াল সভা হবে লখনউয়ে। পাশাপাশি যৌথ সাংবাদিক সম্মেলন হবে। এরপর বারাণসীতেও একইভাবে ভার্চুয়াল বৈঠক ও সাংবাদিক সম্মেলন হবে মমতা-অখিলেশের। লখনউ, বারাণসীতে যৌথ প্রচার করবেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অখিলেশ যাদব। তবে, তৃণমূল উত্তর প্রদেশে কোনও আসনে লড়বে না। তারা পুরোপুরি সমাজবাদী পার্টিকে সমর্থন করবে। যেভাবে বাংলায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দাঁড়িয়ে বিজেপিকে পরাস্ত করার জন্য তৃণমূলের হয়ে নির্বাচনে প্রচার করেছে সমাজবাদী পার্টি।

উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচন প্রসঙ্গে কিরণময় নন্দ বলেন, “নির্বাচন কমিশন উত্তর প্রদেশে সমস্ত মিটিং মিছিল বন্ধ করে দিয়েছে। আমাদের উত্তর প্রদেশের লখনউয়ের কার্যালয়কে চারিদিকে পুলিশ ঘিরে রেখে দিয়েছে। তাই একসঙ্গে ভার্চুয়াল মিটিং হবে আমাদের লখনউয়ের দলীয় কার্যালয়ে। ভার্চুয়ালি মমতা বন্দ্যোপাধ্যায়, অখিলেশ যাদব বলবেন। গোটা উত্তর প্রদেশ তা শুনবে। আপনারা ভাবতে পারবেন না কীভাবে ওখানে নির্বাচনটা করতে হচ্ছে আমাদের। এত বছরের রাজনৈতিক জীবনে এই নির্বাচন আমি কখনও দেখিনি। পাঁচজনের বেশি কোনও সমাবেশ করা যাচ্ছে না। পাঁচজনের বেশি কেউ প্রচার করতে পারবে না।”

আরও পড়ুন: Abhishek Banerjee’s tweet: ‘আমি আত্মবিশ্বাসী, আপনাদের শুভ অভিপ্রায়ে গোয়ায় উন্নয়নের পথে এগিয়ে যাব’