UP Polls 2022: লক্ষ্য বিজেপিকে ধাক্কা! কোনও দলের সঙ্গে জোট বাঁধবে না শিবসেনা, জানালেন সঞ্জয় রাউত

Shivsena: শিবসেনা সাংসদ বিজেপিকে মনে করিয়ে দিয়েছেন, অযোধ্যা আন্দোলনে বিজেপির সঙ্গে তারাও সামিল হয়েছিলেন। সঞ্জয় রাউত বলেন, "অযোধ্যা আন্দোলনে আমরাও ছিলাম, এরপর আমরা মথুরাতে আন্দোলন শুরু করব।

UP Polls 2022:  লক্ষ্য বিজেপিকে ধাক্কা! কোনও দলের সঙ্গে জোট বাঁধবে না শিবসেনা, জানালেন সঞ্জয় রাউত
ছবি: ফাইল চিত্র

লখনউ: আর মাত্র কিছুদিনের অপেক্ষা। ফেব্রুয়ারি মাসের ১০ তারিখ থেকেই শুরু হতে চলেছে বহু প্রতীক্ষিত উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন (Uttar Pradesh Assembly Election 2022)। যোগী রাজ্যে নির্বাচনের দিকে এবার সারা দেশের নজর রয়েছে। উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনে লড়ার কথা আগেই জানিয়েছিল উদ্ধব ঠাকরেরর শিবসেনা (Shiv Sena)। দলের রাজ্যসভা সাংসদ তথা দলীয় মুখপাত্র সঞ্জয় রাউত (Sanjay Raut) জানিয়েছিলেন বিধানসভা নির্বাচনে ৫০ থেকে ১০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন শিবসেনা প্রার্থীরা। আজই লখনউতে দলের রণকৌশল ঠিক করবে বৈঠকে বসার কথা শিবসেনা সাংসদের। কৃষক আন্দোলনের অন্যতম পরিচিত মুখ রাকেশ টিকায়েতের সঙ্গেও দেখা করার কথা রয়েছে সঞ্জয় রাউতের। উত্তর প্রদেশ সফরের আগে সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলার সময় শিবসেনা সাংসদ জানিয়েছেন আগামী বিধানসভা নির্বাচনে যোগী রাজ্যে একাই লড়বে তাঁর দল।

সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, “আমরা বিজেপি, কংগ্রেস বা সমাজবাদী পার্টির সঙ্গে কোনও নির্বাচনী জোটে যাচ্ছি না। সমাজবাদী পার্টির সঙ্গে আমাদের মতাদর্শগত ফারাক রয়েছে। তাই আমরা তাদের সঙ্গে জোটে অংশ নেব না। কিন্তু উত্তর প্রদেশে আমরা রাজনৈতিক পালাবদল চাই এবং আমার মনে হয় এবারের নির্বাচনে রাজ্যে সেটাই হবে। দীর্ঘদিন ধরে উত্তর প্রদেশে কাজ করছে শিবসেনা। তবে এতদিন বিজেপির কথা মাথায় রেখেই আমরা নির্বাচনে অংশগ্রহণ করতাম না, কারণ এরফলে বিজেপির ক্ষতি হওয়ার সম্ভবনা ছিল। কিন্তু এইবার আমরা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব।”

শিবসেনা সাংসদ বিজেপিকে মনে করিয়ে দিয়েছেন, অযোধ্যা আন্দোলনে বিজেপির সঙ্গে তারাও সামিল হয়েছিলেন। সঞ্জয় রাউত বলেন, “অযোধ্যা আন্দোলনে আমরাও ছিলাম, এরপর আমরা মথুরাতে আন্দোলন শুরু করব। আমি উত্তর প্রদেশ গিয়ে কৃষক আন্দোলনের সবথেকে বড় নেতা রাকেশ টিকায়েতের সঙ্গে দেখা করব। আন্দোলন চলাকালাীন আমি তাঁর চোখে জল দেখেছিলাম। আন্দোলন সফল হওয়ার পর আমি তাঁর উচ্ছ্বাসের ও সাক্ষী। রাকেশজির সঙ্গে কথা বলে আমি তাঁর মতামত জানার চেষ্টা করব।”

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের আগে একের পর এক নেতা মন্ত্রীর দলত্যাগের ঘটনায় এমনিতেই চাপে রয়েছে বিজেপি। অযোধ্যার রাম মন্দির নির্মাণ ও হিন্দুত্ব বিধানসভা ভোটে বিজেপির অন্যতম বড় ইস্যু। শিবসেনার মত ঘোষিত হিন্দুত্ববাদী দলের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে অংশগ্রহণ বিজেপির জন্য বড় ঝুঁকির কারণ হতে পারে। কারণ ঘোষণা অনুযায়ী শিবসেনা যদি ১০০ আসনে প্রার্থী দেয় তবে সেক্ষেত্রে হিন্দু ভোট ভাগাভাগি হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে এবং তেমনটা হলে বিজেপি সমস্যা বাড়তে পারেই বলে মনে করছে রাজনৈতিক মহল। বিধানসভা নির্বাচনে উত্তর প্রদেশের সাধারণ জনতা বিজেপি ওপর আস্থা রাখে কিনা আগামী ১০ মার্চ তার উত্তর মিলবে।

আরও পড়ুন: UP Minister quits BJP: পদত্যাগের হিড়িক, এবার ইস্তফা যোগীর মন্ত্রী ধর্মসিং সাইনির

আরও পড়ুন: UP MLA quits BJP: যোগী-রাজ্যে আরও এক বিজেপি বিধায়কের দলত্যাগ, এই নিয়ে সাতজন!

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla