মিষ্টিমুখ নয়, মাস্ক পরিয়ে বিজয় উৎসবে মাতল তৃণমূল

শাসক দলের এহেন আড়ম্বরহীন বিজয় মিছিলে খুশি এলাকাবাসীও। স্থানীয় তৃণমূল নেতৃত্বের কথায়, আগে অতিমারি ঠেকিয়ে সবাইকে সুস্থ রাখাই আমাদের লক্ষ্য। উৎসব তো তারপরেও করা যাবে।

  • TV9 Bangla
  • Published On - 15:48 PM, 5 May 2021
মিষ্টিমুখ নয়, মাস্ক পরিয়ে বিজয় উৎসবে মাতল তৃণমূল
নিজস্ব চিত্র

উত্তর ২৪ পরগনা: বাংলার মসনদে তৃতীয় বারের জন্য বসলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। স্বভাবতই তৃণমূল কর্মীদে মধ্যে উচ্ছ্বাসের আবহ। কিন্ত করোনা (Corona) কাঁটায় এবার মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ রয়েছে যে. কোনও বিজয় উৎসব পালন করা যাবে না। তাই স্যানিটাইজার ও মাস্ক বিলি করে বিজয় উৎসব পালন করলেন উত্তর ২৪ পরগনার দেগঙ্গার হাদিপুর এলাকার তৃণমূল নেতৃত্ব। করোনা পরিস্থিতির মধ্যে শাসক দলের এহেন বিজয় উৎসবের প্রশংসা করছেন স্থানীয়রা।

বুধবার মুখ্যমন্ত্রী হিসেবে শপথগ্রহণ করলন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তারপরেই বিজয় উৎসবে মাতল তৃণমূল। তবে নেত্রীর নির্দেশ মতো কোনও বিজয় মিছিল করেননি তাঁরা। পরিবর্তে আবির মেখে করোনা সচেতনতার মাধ্যমে অভিনব কায়দায় সেলিব্রেশনে মাতলেন দেগঙ্গার হাদিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার তৃণমূল নেতৃত্ব। দেগঙ্গা পঞ্চায়েত সমিতির সদস্য আসাদুল হকরা এলাকায় সাধারণ মানুষের কপালে আবির ছোঁয়ালেন। তারপর তাঁদের হাতে তুলে দিলেন স্যানিটাইজার। পাশাপাশি মুখে মাস্কও পরিয়ে দেন তাঁরা। এভাবে নিজেরা সামাজিক দূরত্ব বজায় রেখে করোনা নিয়ে সচেতন করেন সবাইকে।

এদিন মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান ছিল আড়ম্বরহীন। তাই বিজয় উৎসবেই তার ছাপ রাখলেন দেগঙ্গার তৃণমূল নেতৃত্ব। আসাদুল হকের কথায়, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেকে মান্যতা দিয়ে আমরা মাস্ক ও স্যানিটাইজার বিলির মাধ্যমে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে এই বিজয় উৎসব করেছি।”

আরও পড়ুন: ‘ভোটে হেরে মুখ্যমন্ত্রী হলেন, রাজ্যে এমনটা প্রথম’, মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর 

এদিকে শাসক দলের এহেন আড়ম্বরহীন বিজয় মিছিলে খুশি এলাকাবাসীও। স্থানীয় তৃণমূল নেতৃত্বের কথায়, আগে অতিমারি ঠেকিয়ে সবাইকে সুস্থ রাখাই আমাদের লক্ষ্য। উৎসব তো তারপরেও করা যাবে।