সায়নী প্রার্থী হওয়ায় প্রকাশ্যে বিক্ষোভ তৃণমূল কর্মীদের, ‘খেলা হবে’ বলছেন জিতেন্দ্রও

দক্ষিণ আসানসোলে (Asansol) বিধানসভা কেন্দ্রে অভিনেত্রী সায়নী ঘোষকে (Saayoni Ghosh) প্রার্থী করা নিয়ে ক্ষোভ বাড়ছে তৃণমূলের (TMC) কর্মী সমর্থকেদের অন্দরে। জিতেন্দ্র তিওয়ারিও (Jitendra Tiwari) আবার পালটা 'খেলা হবে' বলে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন।

সায়নী প্রার্থী হওয়ায় প্রকাশ্যে বিক্ষোভ তৃণমূল কর্মীদের, 'খেলা হবে' বলছেন জিতেন্দ্রও
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 1:42 AM

আসানসোল: দক্ষিণ আসানসোল (Asansol) বিধানসভা কেন্দ্রে অভিনেত্রী সায়নী ঘোষকে (Saayoni Ghosh) টিকিট দেওয়ার পরেই বিক্ষোভে ফেটে পড়লেন তৃণমূলের (TMC) কর্মী সমর্থকেরা। বার্নপুরের তৃণমূলের কর্মীরা কার্যত প্রকাশ্যেই বিরোধিতা দেখানো শুরু করেছেন। অন্যদিকে, কেন্দ্রের বিদায়ী বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায় টিকিট না মেলায় আক্ষেপ করলেও প্রকাশ্যে ক্ষোভপ্রকাশ করেননি।

তবে সবাইকে ছাপিয়ে গিয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রাথমিক শিক্ষক সংগঠনের (ডবলুবিটিপিটিএ) রাজ্য সভাপতি অশোক রুদ্র। রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত বার্নপুরের বাসিন্দা অশোক রুদ্র লিখেছেন, “বছরের পর বছর রাজ্যজুড়ে সাধ্যমতো কাজ করার চেষ্টা করি। তাই হয়তো অযোগ্য।” তাঁর ফেসবুক পেজে করা মন্তব্য নিয়ে বিড়ম্বনা বেড়েছে শাসকদলের।

অন্যদিকে, জামুড়িয়ার আসনে হরেরাম সিং তৃণমূলের টিকিট পাওয়ার পর রাজনীতি থেকেই অবসর নেওয়ার ঘোষণা করে জেন জামুড়িয়ার বরিষ্ঠ প্রভাবশালী তৃণমূল নেতা পূর্ণশশী রায়। তিনি আসানসোল পুরনিগমের জলবিভাগের মেয়র পারিষদ সদস্য ছিলেন। বর্তমান পুরবোর্ডের সদস্য ও তৃণমূল জেলা সম্পাদকও ছিলেন তিনি। শনিবার হঠাৎ করেই জিতেন্দ্র তেওয়ারি ঘনিষ্ঠ পূর্ণশশী রায় নিজের পদ থেকে অব্যাহতি চেয়ে পুরপ্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়কে চিঠি পাঠান। জেলা তৃণমূল সভাপতি অপূর্ব মুখোপাধ্যায়কেও একই চিঠি পাঠিয়েছেন তিনি।

ভোটের আগে কেন অবসর? এই প্রশ্ন উঠলে অবশ্য পূর্ণশশী রায়ের দাবি, শারীরিক অসুস্থতার জন্য তিনি আর কাজ করতে চান না। তিনি কি জামুড়িয়ায় বিধায়কের টিকিট পাওয়ার বিষয়ে আশাবাদী ছিলেন? প্রকাশ্যে বিরোধিতা না করে প্রসঙ্গ এড়িয়ে গিয়ে তিনি বলেন, “আজ থেকে আমি সাধারণ তৃণমূল সমর্থক মাত্র।”

বছর দুয়েক ধরে জামুড়িয়ায় মাটি কামড়ে পড়েছিলেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের ভাই তথা বিদায়ী মেয়র পারিষদ এবং বর্তমান জামুড়িয়া পুরপ্রশাসক অভিজিৎ ঘটক। ‘দিদিকে বলো’ থেকে শুরু করে, ‘পাড়ায় সমাধান’, কর্মসূচির মুখ তিনিই ছিলেন। জল্পনা ছিল, তিনি টিকিট পেতে পারেন। কিন্তু, জামুড়িয়ায় তিনি টিকিট না পাওয়ায় তাঁর অনুগামীরা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ্যেই লেখেন “জামুড়িয়ার প্রার্থীকে মেনে নিতে পারলাম না।” জেলা নেতৃত্বের দাবি, দলের প্রার্থী ঠিক করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তিনি যাকে প্রার্থী করছেন, তাঁকে সবাইকে মানতেই হবে। তবে একের পর এক ঘটনা ঘটনায় বিড়াম্বনায় পড়েছে জেলা তৃণমূল নেতৃত্ব।

আরও পড়ুন: ‘আমি পাঁচবারের বিধায়ক, অথচ মিথ্যাচার করে বয়সের দোহাই দিয়ে টিকিটটা দিল না’, বিস্ফোরক জটু

অন্যদিকে, পাণ্ডবেশ্বরের বিদায়ী বিধায়ক তথা সদ্য বিজেপিতে যোগদানকারী নেতা জিতেন্দ্র তিওয়ারিও (Jitendra Tiwari) পালটা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন তৃণমূলের উদ্দেশ্যে। নিজের ফেসবুকে এ দিন তিনি লিখেছেন, “তৃণমূল অপেক্ষা করুক এবং দেখতে থাকুক। খেলা শুরু হতে চলেছে পশ্চিম বর্ধমান জেলায়।” ঘটনাচক্রে, গতকাল তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ পাওয়ার পর থেকেই যেভাবে তৃণমূল কর্মী সমর্থকদের একাংশের মধ্যে ক্ষোভের বিস্ফোরণ ঘটেছে, তারপর জিতেন্দ্রর এই ফেসবুক পোস্টে জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে।

TMC Wait and Watch!! খেলা শুরু হতে চলেছে পশ্চিম বর্ধমান জেলাতে ।

Posted by Jitendra Tiwari on Friday, March 5, 2021

আরও পড়ুন: ‘সন্ধে ৭ টায় ফিডব্যাক দেবেন মুকুল’, বিজেপিতে যোগ দেওয়ার বিষয়ে আশাবাদী সোনালি