‘এতো সুন্দর হাত, টিকা দিল বুঝতেই পারলাম না, ভাল লাগল’

"বাংলায় বিজেপিই (BJP) করোনা (Corona) ছড়াচ্ছে।”

‘এতো সুন্দর হাত, টিকা দিল বুঝতেই পারলাম না, ভাল লাগল’
ছবি: আজিজা খাতুন
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 3:49 PM

বীরভূম: বয়স ৬১। রয়েছে ডায়াবেটিস এবং হাঁপানির মতো সমস্যা। দিনে অন্তত ৪৫ মিনিট করে অক্সিজেন নিতে হয়। মিটিং, মিছিল থেকে শুরু করে যেকোনও জনসভায় তাঁর সঙ্গী ইনহেলার।  মমতা বন্দ্যোপাধ্যায়ের মামাবাড়ি বীরভূমে (Birbhum) তিনিই তৃণমূলের ‘শেষ কথা’। তাঁকে তো সুস্থ থাকতেই হবে। আগামী দিনে রাজনৈতিক লড়াইয়ের আগে করোনাকে পর্যুদস্ত করতে ভ্যাকসিন নিলেন অনুব্রত মণ্ডল (Anubrata Mondal)।

শুক্রবার সাঁইথিয়ায় প্রচারে যাওয়ার আগে বোলপুর মহকুমা হাসপাতালে করোনার প্রথম টিকা নেন বীরভূমের তৃণমূল জেলা সভাপতি। এদিন সকালেই নিজের দেহরক্ষীদের সঙ্গে নিয়ে বাড়ির কাছের সরকারি হাসপাতালে পৌঁছে যান অনুব্রত মণ্ডল। সেখানে তাঁর টিকাকরণ (Corona Vaccination) হয়। মুখে মাস্ক পরে করোনা বিধি মেনে ডান হাতে করোনা টিকার প্রথম ডোজ় নেন তিনি। এতোই সূক্ষ্মতার সঙ্গে টিকা দেওয়া হয়েছে যে, টেরই পাননি অনুব্রত মণ্ডল। কৌতূহল চেপে না রেখে চেয়ারে বসেই নার্সকে জিজ্ঞাসা করেন, “হয়ে গেল? বুঝতেই পারলাম না”। তৃণমূল নেতার উত্তরে হাসি মুখে সদুত্তর দেন নার্স।

আরও পড়ুন: ‘পুলিশ দিয়ে সব নিয়ন্ত্রণ হয় না, সচেতন হতে হবে নেতাদেরও’, ভোট আবহে করোনার বাড়বাড়ন্তে পর্যবেক্ষণ হাইকোর্টের

এরপর সভাস্থলে যাওয়ার আগে আরও একবার নার্সের সুদক্ষ হাতের প্রশংসা করে তিনি বলেন, “এতো সুন্দর হাত, টিকা দিল আমি বুঝতেই পারলাম না। ভাল লাগল।”

একই সঙ্গে বাংলায় ৮ দফায় ভোট হওয়া নিয়ে বিজেপি এবং নির্বাচন কমিশনকে একযোগে আক্রমণ করেন তিনি। অনুব্রত মণ্ডল বলেন, “অপদার্থ বিজেপি সরকারের জন্য ভোটটা ৮ দফায় হচ্ছে। তার জন্য পশ্চিমবঙ্গে করোনা বাড়ছে।” নির্বাচন কমিশনকে ‘ধৃতরাষ্ট্র’ বলে তাঁর বক্তব্য, “এখনও কোনও এক দফায় ভোট করে দিচ্ছে না। বাংলায় বিজেপিই করোনা ছড়াচ্ছে।” নিজের টিকাকরণের শেষে বাংলার সকল মানুষকে করোনার ভ্যাকসিন নিয়ে নেওয়ার কথাও বলেন অনুব্রত মণ্ডল।