ভোটের প্রস্তুতি কেমন! খতিয়ে দেখতে বৃহস্পতিবারই রাজ্যে ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন

এর আগে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে এসেছিলেন সুদীপ জৈন (Sudip Jain)। আইন শৃঙ্খলার রিপোর্টে সে সময় অসন্তোষের সুর ধরা পড়েছিল তাঁর গলায়। সে রিপোর্টে নিরপেক্ষতার অভাব নজরে এসেছিল তাঁর।

  • TV9 Bangla
  • Published On - 12:49 PM, 22 Feb 2021
ভোটের প্রস্তুতি কেমন! খতিয়ে দেখতে বৃহস্পতিবারই রাজ্যে ডেপুটি নির্বাচন কমিশনার সুদীপ জৈন
ফাইল চিত্র।

কলকাতা: চলতি সপ্তাহে ভোটের বাংলায় (Bengal Assembly Election 2021) ফের সুদীপ জৈন (Sudip Jain)। রাজ্যের নির্বাচন প্রস্তুতি খতিয়ে দেখতে বৃহস্পতিবারই আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার (Deputy Election Commissioner)। দু’দিনের এই সফরে তিনি বৈঠক করবেন জেলাশাসক, পুলিশ সুপারদের সঙ্গে। একইসঙ্গে বৈঠক করার কথা বিভিন্ন দফতরের আধিকারিকদের সঙ্গে।

এখনও ভোট ঘোষণা হয়নি। এরইমধ্যে রাজ্যে এসে পৌঁছেছে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। চলতি সপ্তাহেই ১২৫ কোম্পানি ঢুকে যাবে বাংলায়। ভোট যে এবার নিরাপত্তার কড়া পাহারায় চলবে তা বোঝাই যাচ্ছে। একইসঙ্গে ভোটে কোনওরকম বিশৃঙ্খলা বরদাস্ত করতে নারাজ কমিশন। ইতিমধ্যেই মুখ্য নির্বাচন কমিশনার সুনীল আরোরা তাঁর ফুল বেঞ্চ নিয়ে রাজ্যে ঘুরে গিয়েছেন। তার আগে এসেছিলেন সুদীপ জৈনও।

আরও পড়ুন: অবশেষে জবাব পেল সিবিআই! আগামিকাল দেখা করবেন, চিঠিতে জানালেন অভিষেকের স্ত্রী

আগামী শুক্রবার ফের দু’দিনের জন্য রাজ্যে আসছেন তিনি। কমিশন সূত্রে খবর, চলতি সপ্তাহের মধ্যেই ভোটের নির্ঘণ্ট ঘোষণা হতে পারে। তার আগে চূড়ান্ত প্রস্তুতি খতিয়ে দেখতে আসছেন ডেপুটি নির্বাচন কমিশনার। সার্বিক দিক খতিয়ে দেখে রিপোর্ট দেবেন দিল্লিতে। তবে একাংশের মতে, ভোট ঘোষণা হতে মার্চের প্রথম সপ্তাহও হতে পারে। সেক্ষেত্রে সুদীপ জৈন সফর সেরে দিল্লিতে গিয়ে রিপোর্ট দিলে তারপরই হয়তো ভোটের দিনক্ষণ ঘোষণা হবে।

এর আগে জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে এসেছিলেন সুদীপ জৈন। আইন শৃঙ্খলার রিপোর্টে সে সময় অসন্তোষের সুর ধরা পড়েছিল তাঁর গলায়। সে রিপোর্টে নিরপেক্ষতার অভাব নজরে এসেছিল তাঁর। বেশ কিছু ‘হোম টাস্ক’ দিয়ে গিয়েছিলেন পুলিশ আধিকারিকদের।

বলেছিলেন, ভোটে যাতে কালো টাকার ব্যবহার না হয় তার জন্য হাওলার উপর বিশেষভাবে নজরদারি চালাতে হবে। টাকা লেনদেনের উপরও বিশেষ নজরদারির নির্দেশ দিয়েছিলেন। সূত্রের খবর, চলতি সপ্তাহে রাজ্যে এসে তিনি দেখে নিতে চান তাঁর নির্দেশ কতটা বাস্তবের মাটি পেয়েছে।