‘বহিরাগত গুণ্ডাদের নিয়ে এসে কোভিড ছড়াচ্ছে’, বিজেপিকে নিশানা মমতার

গত কয়েক দিনে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বেড়েছে দেশে। গত কালই বাংলায় করোনা (COVID 19) আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাত হাজার।

'বহিরাগত গুণ্ডাদের নিয়ে এসে কোভিড ছড়াচ্ছে', বিজেপিকে নিশানা মমতার
ছবি: ফেসবুক
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 4:51 PM

গাইঘাটা: ‘আমাদের এখানে কোভিড ছিলই না। বহিরাগত গুণ্ডারা কোভিড নিয়ে এসে ছড়াচ্ছে।’ গাইঘাটার সভা থেকে এই ভাষাতেই বিজেপিকে আক্রমণ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন তিনি বলেন, গত কয়েক মাসে আমাদের রাজ্যে তেমনভাবে কোভিডের প্রকোপ ছিল না। কিন্তু, বাইরে থেকে আসা লোকই এ সব ছড়িয়েছে।

বহিরাগত গুণ্ডার কথা অবশ্য মমতার মুখে প্রথম শোনা গেল এমনটা নয়। আগেও একাধিক জনসভা থেকে তিনি বলেছেন, বিজেপি বাইরে থেকে অর্থাৎ অন্যান্য রাজ্য থেকে গুণ্ডাদের নিয়ে আসছে। এ দিন মমতা একই কথার পুনরাবৃত্তি করে দাবি করেন, বাইরে থেকে লোক এনে হোটেলে রাখা হচ্ছে, আর তাদের হাত ধরেই বাংলায় সংক্রমণ ছড়াচ্ছে। তবে এবার থেকে আর টেস্ট না করে বাংলায় ঢুকতে দেওয়া হবে না বলেও উল্লেখ করেন তিনি। এ দিন তিনি সাফ জানিয়ে দিয়েছেন আরটি পিসিআর টেস্ট না করে বাংলায় প্রবেশ করতে পারবেন না কেউ।

মমতার দাবি, বড় কোনও অঘটন ঘটলে তার জন্য নির্বাচন কমিশন দায়ী থাকবে। তিনি ‘বহিরাগত’দের নিয়ে আর কোনও ঝুঁকি নিতে চাইছেন না। পাশাপাশি ভ্যাকসিন নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ান মমতা। তিনি বলেন,  করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করলে তখন নরেন্দ্র মোদী বৈঠক করেন ও বৈঠক করে নির্দিষ্ট কিছু সংস্থা থেকে ভ্যাকসিন কিনতে বলেন। মমতার ভাষায় ‘সেখানেও দালালি!’ মমতা আগেই চেয়েছিলেন কেন্দ্রের কাছ থেকে ভ্যাকসিন কিনে তা বাংলার মানুষকে দিতে। এ দিন সে কথাও মনে করিয়ে দেন মমতা। তাহলে করোনা অনেকটাই নিয়ন্ত্রণে আনা যেত বলেও উল্লেখ করেন।

আরও পড়ুন: রাজ-শুভশ্রীর বাচ্চা খুব মিষ্টি, তাকে যেন শুনতে হয় লাকি: মমতা

গত কয়েকদিনে বাংলার করোনার গ্রাফ উর্দ্ধমুখী হয়েছে। শনিবারের বুলেটিন অনুযায়ী ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছে ৭৭১৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৪ জনের। রাজ্যে মোট সংক্রমণ ছাড়িয়েছে সাড়ে ৬ লক্ষ। হাসপাতালের বেড বাড়াতে টাস্ক ফোর্সও গঠন করেছে কেন্দ্র।