‘দিদিকে কদিন বাদে পায়ে হেঁটেই ঘুরতে হবে’, মমতার স্কুটার-যাত্রা নিয়ে নাড্ডার তোপ

বৃহস্পতিবার শহরের বুদ্ধিজীবী (Intellectuals) মহলের সঙ্গে এক বৈঠক করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। সেখান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উদ্দেশ্য করে তীর্যক এবং ঝাঁঝালো মন্তব্য করেন তিনি।

'দিদিকে কদিন বাদে পায়ে হেঁটেই ঘুরতে হবে', মমতার স্কুটার-যাত্রা নিয়ে নাড্ডার তোপ
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Feb 25, 2021 | 9:17 PM

কলকাতা: বাংলার নাড়ি ধরতে একদিকে চলচ্চিত্র জগতের তারকা, অন্যদিকে বুদ্ধিজীবীদের ঘনিষ্ঠ হওয়ার নিরন্তর প্রয়াস চালাচ্ছে বিজেপি (BJP)। সেই চেষ্টা অব্যাহত রাখতে বৃহস্পতিবার শহরের বুদ্ধিজীবী (Intellectuals) মহলের সঙ্গে এক বৈঠক করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। সাইন্স সিটি প্রেক্ষাগৃহের এই বৈঠকে জেপি নাড্ডা ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সেখান রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) উদ্দেশ্য করে তীর্যক এবং ঝাঁঝালো মন্তব্য করেন নাড্ডা।

JP nadda science city event kolkata (2)

নিজস্ব চিত্র

দেশজুড়ে লাগামছাড়া পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি ও রান্নার গ্যাসের দাম বাড়ার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে এ দিন ইলেকট্রিক স্কুটিতে চেপে নবান্নে যান মমতা বন্দ্যোপাধ্যায়। ফেরেনও একই ভাবে। সেই নিয়ে নাড্ডার কণ্ঠে শ্লেষ ঝরে পড়ে। তিনি বলেন, “দিদি এখন স্কুটারে ঘুরছেন। পায়ে হেটে ঘুরছেন। অবশ্য দিদিকে কয়েকদিন বাদে পায়ে হেঁটেই ঘুরতে হবে। কারণ দিদি তো আগামী নির্বাচনে হেরে যাবেন। প্রসঙ্গত, এ দিনে সভায় দিলীপ ঘোষ উপস্থিত থাকলেও মুকুল রায় হাজির হননি।

আরও পড়ুন: শুধু করোনার টিকা নয়, বাংলায় চাল চোর, ত্রিপল চোরদেরও টিকা দেওয়া হবে: নাড্ডা

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানায় নিয়ে তাঁর ভাষা সংস্কৃতিরও নিন্দায় সরব হন নাড্ডা। তিনি বলেন, মমতা দিদি যে ভাষা বলেন সেটা বাংলার সংস্কৃতি নয়। আমার নামের পাশে কত রকম অলঙ্কার বসায়। দিদি আপনার এত রাগ কেন? প্রশ্ন করেন নাড্ডা। তৃণমূলের নির্বাচনী স্লোগান নিয়ে তাঁর আরও কটাক্ষ, মমতা দিদি বলেন উনি বাংলার মেয়ে। তাহলে বাংলায় অ্যাসিড আক্রমণ ও ধর্ষণ দিন দিন বাড়ছে কেন? উল্লেখ্য, আজ সভা শুরুর আগেই নাড্ডার সঙ্গে দেখা করেন বিজেপি নেতা শোভন চট্টোপাধ্যায় ও বিজেপি নেত্রী বৈশাখী বন্দ্যোপাধ্যায়। যদিও সভার সময় তাঁরা সেখানে উপস্থিত ছিলেন না।

আরও পড়ুন: ব্রিগেডের আগের দিন আইএসএফ-র সঙ্গে আসন রফায় বসবে কংগ্রেস