আইএসএফের মিছিলে ‘হামলা’, তৃণমূলের দিকে অভিযোগের আঙুল সিদ্দিকি অনুগামীদের

রাস্তার উপর ফেলে বেশ কয়েকজন আইএসএফ (ISF) কর্মীকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ ওঠে রবিবার।

  • TV9 Bangla
  • Published On - 22:09 PM, 4 Apr 2021
আইএসএফের মিছিলে 'হামলা', তৃণমূলের দিকে অভিযোগের আঙুল সিদ্দিকি অনুগামীদের
ফাইল চিত্র।

কুলপি: আইএসএফের (ISF) মিছিলে হামলার অভিযোগ। অভিযোগের আঙুল তৃণমূলের দিকে। রবিবার দুপুরে ঘটনাটি ঘটেছে কুলপি থানার হেলিয়াগাছি এলাকায়। ঘটনায় গুরুতর জখম হয়েছেন উভয় পক্ষের আটজন। এদের মধ্যে আইএসএফ কর্মী সইফুদ্দিন জমাদার এবং নুরসালাম ঢালির অবস্থার অবনতি হওয়ায় তাঁদের ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আক্রান্তদের অভিযোগ, পরিকল্পিতভাবে তৃণমূলের লোকজন এই হামলা চালিয়েছে। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনকে নালিশ জানাতে চলেছে আইএসএফ। তবে অভিযোগ মানতে নারাজ তৃণমূল।

পুলিশ সূত্রের খবর, এদিন বেলা সাড়ে ১১টা নাগাদ হটুগঞ্জ বাস মোড় থেকে কুলপি পর্যন্ত একটি মিছিল করার কথা ছিল আইএসএফের। সেইমত হটুগঞ্জ মোড়ে জমায়েত করেন আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকির অনুগামীরা। শুরু হয় মিছিল। সেই মিছিল হেলিয়াগাছিতে ঢুকতেই অতর্কিতে বেশকিছু লোকজন লাঠি ও রড নিয়ে মিছিলের উপর হামলা চালায় বলে অভিযোগ। আইএসএফ কর্মীদের অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতা হোসেন পুরকাইত ও আলি আকবর সাঁফুইয়ের নেতৃত্বে প্রায় জনা পঞ্চাশেক লোকজন লাঠি, রড ও বাঁশ নিয়ে হামলা চালায়।

অভিযোগ, রাস্তার উপর ফেলে বেশ কয়েকজন আইএসএফ কর্মীকে বেধড়ক মারধর করা হয়। গুরুতর জখম অবস্থায় পাঁচ আইএসএফ কর্মীকে উদ্ধার করে কুলপি ব্লক হাসপাতালে ভর্তি করা হলে দু’জনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এই ঘটনায় ইতিমধ্যেই থানায় অভিযোগ জানিয়েছে স্থানীয় আইএসএফ।

আরও পড়ুন: ২ মে’র পর সায়নী ঘোষ কনডোমের দোকান খুলবেন; কটাক্ষ অগ্নিমিত্রার, ‘নিম্নমানের পলিটিশিয়ান’; পাল্টা একহাত সায়নীর

এদিকে এই ঘটনার প্রতিবাদে এদিন ঝালবাড়ি ও বাগাড়িয়ার কাছে ১১৭ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান আইএসএফ কর্মীরা। পরে পুলিশ এসে অবরোধ তুলে দেয়। এ বিষয়ে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের কুলপি ব্লকের সভাপতি বাহার উদ্দিন বলেন, “ভোটের আগে জায়গায় জায়গায় আমাদের কর্মী ও সমর্থকদের উপর মারধর করা হচ্ছে। দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে বুঝতে পেরেই সন্ত্রাস ছড়াতে শুরু করেছে তৃণমূল।” তবে নিজেদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে পাল্টা আইএসএফের বিরুদ্ধে গোলমাল পাকানোর অভিযোগ তুলেছে তৃণমূল নেতা হোসেন আলি পুরকাইত।