মালদায় আইএসএফ-কে আসন ছাড়তে পারব না, সাফ কথা ডালুর

বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) কোনও মতেই মালদায় (Malda) আসন ছাড়া যাবে না আইএসএফ (ISF)-কে। স্পষ্ট জানাচ্ছেন কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী (Abu Hasem Khan Chowdhury)।

মালদায় আইএসএফ-কে আসন ছাড়তে পারব না, সাফ কথা ডালুর
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 1:39 AM

কলকাতা: আব্বাস সিদ্দিকির আইএসএফ (ISF)-কে কোনও মতেই মালদায় (Malda) আসন ছাড়তে রাজি নয় কংগ্রেস (Congress)। ঘনিষ্ঠ মহলে অধীর চৌধুরী আগেই এ কথা জানিয়েছিলেন। এ বার খোদ কংগ্রেস সাংসদ আবু হাসেম খান চৌধুরী (Abu Hasem Khan Chowdhury) (ডালু) প্রকাশ্যেই তা জানিয়ে দিলেন। অন্যদিকে মালদার আসন না পেলে মানতে নারাজ আব্বাসও। এই প্রসঙ্গেই এ দিন ডালু জোর গলায় জানিয়ে দিয়েছেন, আইএসএফ-কে মালদার আসন ছাড়াই লড়তে হবে।

কটূক্তির সুরে এ দিন তাঁকে বলতে শোনা যায়, “আইএসএফ-কে আমাদের শর্ত মানতেই হবে। না মানলে কী করব, বাড়ি-ঘর বেচে দিয়ে কি চলে যাব মালদা থেকে। মানতেই হবে।” একই সঙ্গে ডালু মনে করিয়ে দিয়েছেন, আইএসএফ-র সঙ্গে কংগ্রেসের কোনও জোট হয়নি। বামেরা আব্বাস সিদ্দিকির সঙ্গে জোট করেছেন। তাই নিজের ভাগের আসন ছাড়ার কোনও কারণ তিনি দেখতে পাচ্ছেন না। বরিষ্ঠ এই কংগ্রেসের সাংসদ এই প্রসঙ্গেই বলেছেন, “সিদ্দিকির সঙ্গে আমাদের কোনও বোঝাপড়া হয়নি। যা হয়েছে বামফ্রন্টের সঙ্গে হয়েছে।”

আবু হাসেম খান চৌধুরীর কথায়, “যেহেতু বামফ্রন্টের সঙ্গে ওদের বোঝাপড়া হয়েছে তাই ওরাই আইএসএফ-কে আসন ছাড়বে।” কিন্তু আব্বাস সিদ্দিকি একপ্রকার জেদ ধরেছেন মালদা ও মুর্শিদাবাদের আসনের জন্য। সেক্ষেত্রে কী সিদ্ধান্ত নেওয়া হবে? ডালুর সাফ কথা, “আমরা এখান থেকে কিছু দিতে পারব না।”

আরও পড়ুন: নন্দীগ্রামে শুরু, নন্দীগ্রামেই কি শেষ, মমতা-শুভেন্দুর সম্পর্কের একাল-সেকাল

দুই সংখ্যালঘু অধ্যুষিত জেলা মালদা ও মুর্শিদাবাদ নিয়ে কংগ্রেস এবং আইএসএফ-র মধ্যে দড়ি টানাটানি চললেও বামেরা ইতিমধ্যেই নিজেদের প্রথম দুই দফার প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। অন্যদিকে, কংগ্রেসও আজ ১৩ আসনে প্রার্থী দিয়ে দিয়েছে। মোট ৬০ টি আসনের মধ্যে এগরা ও নন্দীগ্রামের আসন নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি। এ ছাড়া দু’টি আসন আইএসএফ-র জন্য ছেড়ে রাখা হয়েছে।

আরও পড়ুন: নজরে ডেবরা: লড়াই হবে দুই প্রাক্তন আইপিএস অফিসারের