নিষেধাজ্ঞা ওঠার পরও সর্বক্ষণ মমতার গতিবিধির উপর নজর রাখবে কমিশন

বর্তমানে তাঁর সমস্ত পদক্ষেপে কমিশনে কড়া নজর রাখছে, এবং নিষেধাজ্ঞা উঠলেও আগামীতেও রাখা হবে। এমনটাই জানা যাচ্ছে নির্বাচন কমিশন সূত্রে।

নিষেধাজ্ঞা ওঠার পরও সর্বক্ষণ মমতার গতিবিধির উপর নজর রাখবে কমিশন
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 6:06 PM

কলকাতা: নিষেধাজ্ঞা কার্যকর থাকা অবস্থাতেই জনসমক্ষে এসে ঘণ্টা তিনেক ধরনা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর ফিরে গিয়েছেন কালীঘাটে। মঙ্গলবার সন্ধ্যা ৮ টায় নিষেধাজ্ঞার মেয়াদ ফুরালেই প্রচারে নামবেন তিনি। বারাসতে সন্ধ্যা সওয়া ৮ টায় রয়েছে প্রথম সভা। এরপর রাত ৯ টা নাগাদ বিধাননগরে নির্বাচনী প্রচারে অংশ নেবেন তিনি। তবে বর্তমানে তাঁর সমস্ত পদক্ষেপে কমিশনে কড়া নজর রাখছে, এবং নিষেধাজ্ঞা উঠলেও আগামীতেও রাখা হবে। এমনটাই জানা যাচ্ছে নির্বাচন কমিশন সূত্রে।

প্রথমে সমস্ত সংখ্যালঘুদের এক হয়ে ভোট দেওয়ার আবেদন, ও শেষে কেন্দ্রীয় আধাসেনা বাহিনীকে ঘেরাওয়ের নিদান। মমতার মূলত এই দুই বক্তব্যের জেরেই তাঁকে শোকজ করেছিল নির্বাচন কমিশন। কিন্তু মমতা নির্বাচিত কিছু অংশের জবাব এড়িয়ে গিয়েছেন বলে দাবি করেছে কমিশন। যে কারণে তাঁর প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করা হয়। কমিশনের এই সিদ্ধান্তকে অগণতান্ত্রিক ও অসাংবিধানিক বলে কটাক্ষ করে এ দিন বেলা ১২ টা থেকে ধরনায় বসেন মমতা। সেখানে ঘণ্টা তিনেকের জন্য থাকলেও সংবাদমাধ্যমের সামনে রা কাটেননি।

আরও পড়ুন: জওয়ানদের উপর আক্রমণ হলে গুলি চলবে, সাফ কথা বিবেক দুবের

কিন্তু কমিশন সূত্রে খবর, নিষেধাজ্ঞা চলাকালীন এ ভাবে জনসমক্ষে বসে থাকা কোনও নির্বাচনী বিধি লঙ্ঘন করে কি না সেটাও খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে মমতার গোটা দিনের গতিবিধির উপরই কড়া নজর রেখেছেন কমিশনের আধিকারিকরা। শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের গতিবিধির উপর নজর রাখার জন্য কমিশন একটি বিশেষ দল প্রস্তুত করেছে, তাঁরাই সর্বক্ষণ মমতার উপর নজর রাখছে বলে খবর।

আরও পড়ুন: শীতলকুচির ‘প্রকৃত সত্য’ চাপা দিতে চাইছেন মমতার নিরাপত্তা অধিকর্তা, চাঞ্চল্যকর দাবি বিজেপির