Falakata Election Result 2021 LIVE: ফালাকাটায় উড়ল গেরুয়া পতাকা

ফালাকাটা বিধানসভা কেন্দ্রে (Falakata Assembly Election Result 2021 Live Update) জয়ী তৃণমূল, এগিয়ে বিজেপি। হার মানতে অপারগ ত্রিশঙ্কু জোটও। কী বলছে একুশের হাওয়া?

Falakata Election Result 2021 LIVE: ফালাকাটায় উড়ল গেরুয়া পতাকা
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2021 | 1:27 PM

আলিপুরদুয়ার: ফালাকাটা আসনটি আলিপুরদুয়ার জেলার বিধানসভা কেন্দ্র। এই আসনটি তফশিলি উপজাতির জন্য সংরক্ষিত। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে ১৩ নং কালচিনি (এসসি) বিধানসভা কেন্দ্রটি ফালাকাটা সিডি ব্লক এবং পূর্ব কন্তলবারি গ্রাম পঞ্চায়েত গুলি আলিপুরদুয়ার-১ সিডি ব্লকের অন্তর্গত। একুশের ভোটে এখানে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী দীপক বর্মন। ৪৬.৭১ শতাংশ ভোট পেয়েছেন তিনি। তৃণমূলের সুভাষচন্দ্র রায়ের প্রাপ্ত ভোটের শতাংশ ৪৪.৯।

কংগ্রেসের জগদানন্দ রায় ১৯৭২ সালে এই আসন লাভ করেন। ১৯৭১ এবং ১৯৬৯। পিএসপি প্রতিনিধিত্ব করে জগদানন্দ রায় ১৯৬৭ সালে আসন লাভ করেন। কংগ্রেসের হিরালাল সিংহ ১৯৬২ সালে জয়ী হন। ১৯৫৭ সালে পিএসপি জগদানন্দ রায় জয়ী হন। ২০০৬, ২০০১, ১৯৯৬ ও ১৯৯১ সালের রাজ্য বিধানসভা নির্বাচনে ফালাকাটা বিধানসভা কেন্দ্র থেকে সিপিআইএমের জগেশচন্দ্র বর্মণ জয়ী হয়েছিলেন। তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল কংগ্রেসের অনিল অধিকারীকে পরাজিত করেছিলেন। ১৯৮৭ সালে সিপিআইএমের জগেন্দ্রনাথ সিংহ রায় কংগ্রেসের ললিত মোহন রায়, ১৯৮২ সালে কংগ্রেসের জগেশচন্দ্র রায় ও ১৯৭৭ সালে কংগ্রেসের গজেন্দ্রনাথ বর্মণকে পরাজিত করেছিলেন জগেশচন্দ্র।..

এক নজরে দেখে নেওয়া যাক ফালাকাটার আপডেট:

  • ১০ রাউন্ডে তৃণমূল প্রার্থী ৭৭৩ ভোটে এগিয়ে
  • নবম রাউন্ডের গণনা শেষে বিজেপি ১১ ভোটে এগিয়ে

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী অনিল অধিকারী জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৮৬,৬৪৭৷ দ্বিতীয় স্থানে ছিলেন সিপিএম প্রার্থী ক্ষিতিশচন্দ্র রায়। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৬৯,৮০৮৷ তৃণমূল প্রার্থী অনিল অধিকারী তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সিপিএম প্রার্থী ক্ষিতিশচন্দ্র রায়কে ১৬,৮৩৯ ভোটে পরাজিত করেছিলেন।

২০২১ বিধানসভা নির্বাচন

ফালাকাটায় এ বারে তৃণমূলের তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন সুভাষ রায়। এই আসনে বিজেপির তরফে দাঁড়িয়েছেন দীপক বর্মণ। অন্য দিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে প্রার্থী ছিলেন সিপিএমের ক্ষিতিশচন্দ্র রায়।

বিদায়ী বিধায়ক: অনিল অধিকারী প্রাপ্ত ভোট: ৮৬৬৪৭ মোট ভোটার: ২২৭১৭৬ ভোট শতাংশ: ৮৭.৩১ শতাংশ মোট প্রার্থী: ৭