ভোটের ৪৮ ঘণ্টা আগে বিজেপি প্রার্থী শ্রাবন্তীর বিরুদ্ধে এফআইআর

পুলিশের দাবি, ভোটের (West Bengal Assembly Election 2021) ৪৮ ঘণ্টা আগে এ ধরনের বড় রোড শো করতে গেলে নির্বাচনের বিধি মেনেই তা করতে হয়।

  • TV9 Bangla
  • Published On - 18:28 PM, 8 Apr 2021
ভোটের ৪৮ ঘণ্টা আগে বিজেপি প্রার্থী শ্রাবন্তীর বিরুদ্ধে এফআইআর
নিজস্ব প্রার্থী।

কলকাতা: পুলিশি অনুমতি ছাড়াই রোড শো। বিজেপি (BJP) প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের হল পর্ণশ্রী থানায়। নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলে বৃহস্পতিবার পুলিশের তরফে এই এফআইআর দায়ের করা হয়েছে।

এদিন সকাল থেকেই শ্রাবন্তীর রোড শো ঘিরে দফায় দফায় উত্তেজনা ছড়ায়। শ্রাবন্তীর সমর্থনে পর্ণশ্রী থেকে আদর্শপল্লি পর্যন্ত রোড শো করার কথা ছিল মিঠুন চক্রবর্তীর। কিন্তু অনুমতি সংক্রান্ত জটিলতার কারণে তা স্থগিত রাখতে হয় বিজেপিকে। এরপরই বিজেপি কর্মীরা পর্ণশ্রী থানা ঘেরাও করে বিক্ষোভ দেখায়। পুলিশের সঙ্গে ধস্তাধস্তিরও অভিযোগ ওঠে। এরপরই থানায় ঢুকে পুলিশের সঙ্গে কথা বলেন শ্রাবন্তী। সেখান থেকে বেরিয়ে তিনি বলেন, পুলিশ তাঁকে রোড শো বাতিলের নির্দিষ্ট কোনও কারণ দর্শাতে পারেনি। অভিযোগ, এরপর পুলিশি অনুমতি ছাড়াই শ্রাবন্তী নিজের বাড়ির সামনে থেকে আদর্শ পল্লি পর্যন্ত রোড শো করেন।

বিজেপির দাবি ছিল, রোড শোয়ের আগাম অনুমতির আবেদন সত্ত্বেও তাদের এই কর্মসূচি করতে দেওয়া হল না। অন্যদিকে পুলিশের দাবি, রোড শোয়ের জন্য বুধবার বিজেপির তরফে যে আবেদন করা হয় তা নির্বাচন কমিশনের সুবিধা পোর্টালের মাধ্যমে করা হয়। কিন্তু নির্বাচন কমিশন থেকে কোনও উত্তর আসেনি। সে কারণে পুলিশের পক্ষেও অনুমতি দেওয়া সম্ভব হয়নি।

আরও পড়ুন: মিঠুনের রোড- শোতে ‘না’, পুলিশের সঙ্গে চরম বচসা শ্রাবন্তীর! পর্ণশ্রী থানায় ধুন্ধুমার

পুলিশের দাবি, ভোটের ৪৮ ঘণ্টা আগে এ ধরনের বড় রোড শো করতে গেলে নির্বাচনের বিধি মেনেই তা করতে হয়। অন্য একটি রাজনৈতিক দল এদিন সকালে ওই সময়ই ওই রুটেই পথসভার অনুমতি নিয়েছিল। ফলে দু’টি দলকে একইসঙ্গে কোনওভাবেই অনুমতি দেওয়া সম্ভব নয়। কিন্তু তারপরও বিজেপির সমর্থকরা এদিন থানা ঘেরাও করে ধাক্কাধাক্কি করে একটা অশান্তির বাতাবরণ তৈরি করে বলে দাবি পুলিশের। সেই ধারায় নির্বাচনী বিধি লঙ্ঘন করার জন্য পর্ণশ্রী থানায় মামলা দায়ের হয় বিজেপি প্রার্থীর বিরুদ্ধে। প্রসঙ্গত, আগামী ১০ এপ্রিল চতুর্থ দফায় বেহালা পশ্চিমে ভোটগ্রহণ