Howrah Madhya Election Result 2021 Live: হাওড়ায় শক্ত হচ্ছে তৃণমূল, হাল ছাড়তে নারাজ বিজেপি

হাওড়া মধ্য কেন্দ্রে (Howrah Madhya Election Result Live Update) হাল ছাড়তে নারাজ বিজেপি। ক্ষমতায় আসীন তৃণমূল। দেখুন এই কেন্দ্রের সব তথ্য এক নজরে।

Howrah Madhya Election Result 2021 Live: হাওড়ায় শক্ত হচ্ছে তৃণমূল, হাল ছাড়তে নারাজ বিজেপি
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 02, 2021 | 9:35 AM

হাওড়া: হাওড়া মধ্য বিধানসভা কেন্দ্রটি (Howrah Madhya) পশ্চিমবঙ্গের হাওড়া জেলার অন্তর্গত। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে হাওড়া পৌরসংস্থার ১৭ থেকে ২০, ২৪ থেকে ৩৪, ৩৬, ৩৭ এবং ৪২ নং ওয়ার্ড নিয়ে ১৭১ নং হাওড়া মধ্য বিধানসভা কেন্দ্রটি গঠিত হয়েছে। হাওড়া মধ্য বিধানসভা কেন্দ্রটি ২৫ নং হাওড়া লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

১৯৫১-তে এই কেন্দ্রে স্বাধীন ভারতের প্রথম নির্বাচন হয়। কিন্তু তখন হাওড়া মধ্য় কেন্দ্রটির জন্ম হয়নি। ১৯৬৭-তে প্রথম কংগ্রেস প্রার্থী ডি. মিত্র এই আসনে জয়লাভ করেন।

২০১৬ বিধানসভা নির্বাচন

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে তৃণমূল কংগ্রেস (TMC) প্রার্থী অরূপ রায় জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৯১,৮০০৷ দ্বিতীয় স্থানে ছিলেন জেডিইউ প্রার্থী অমিতাভ দত্ত। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৩৮,৮০৬৷ তৃণমূল কংগ্রেস প্রার্থী অরূপ রায় (‌অপু) তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জেডিইউ প্রার্থী অমিতাভ দত্তকে ৫২,৯৯৪ ভোটে পরাজিত করেছিলেন।

২০২১ বিধানসভা নির্বাচন

এই কেন্দ্রে এ বারে তৃণমূল কংগ্রেসের (TMC) তরফে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিদায়ী বিধায়ক অরূপ রায়। এই আসনে বিজেপির (BJP) তরফে দাঁড়াচ্ছেন সঞ্জয় সিং। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন কংগ্রেসের পলাশ ভাণ্ডারি।

বিদায়ী বিধায়ক: অরূপ রায় প্রাপ্ত ভোট: ৯১,৮০০ মোট ভোটার: ২৪৫১৬১ ভোট শতাংশ: ৭১.৮১ মোট প্রার্থী: ১২