পোস্টাল ব্যালটে ভোট গ্রহণে ‘অনিয়ম’, তালডাংরায় নতুন করে ভোট চায় তৃণমূল

কেন ব্লক অফিসে পোস্টাল ব্যালট রাখা হয়, তা নিয়ে প্রশ্ন তুলেছে শাসকদল (Trinamool Congress)।

  • TV9 Bangla
  • Published On - 14:34 PM, 9 Apr 2021
পোস্টাল ব্যালটে ভোট গ্রহণে 'অনিয়ম', তালডাংরায় নতুন করে ভোট চায় তৃণমূল
প্রতীকী চিত্র।

বাঁকুড়া: পোস্টাল ব্যালটে ভোটগ্রহণে বেনিয়মের অভিযোগ তুলে পুনর্নির্বাচনের দাবি জানাল তৃণমূল। তালডাংরা বিধানসভা কেন্দ্রের সিমলাপালের ঘটনা। তৃণমূলের দাবি, গত ১ এপ্রিল তালডাংরা বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হয়। কিন্তু নির্বাচনী নিয়ম ভঙ্গ করে এখানে সিমলাপাল ব্লক অফিসে ৩৭টি পোস্টাল ব্যালট রাখা ছিল বলে অভিযোগ তাদের। তাই তারা নতুন করে এই ভোটের দাবি তুলেছে।

তালডাংরা বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তীর নির্বাচনী এজেন্ট স্বপন মাজি বলেন, “এবার নির্বাচনে কোনও ব্লক অফিসে পোস্টাল ব্যালট জমা নেওয়ার নিয়ম নেই। অথচ বেআইনিভাবে সিমলাপাল ব্লক অফিসে তা করা হচ্ছিল। প্রার্থী অরূপ চক্রবর্তী খবর পেয়ে বিষয়টি রিটার্নিং অফিসারকে জানান। সব রাজনৈতিক দলের প্রতিনিধিদের উপস্থিতিতেই দু’টি বাক্স থেকে ৩৭টি পোস্টাল ব্যালট সিল অবস্থায় পাওয়া গিয়েছে।” এরপরই তৃণমূলের তরফে বিষয়টি লিখিত আকারে জানানো হয়। একইসঙ্গে নতুন করে ভোটগ্রহণের দাবিও ওঠে।

আরও পড়ুন: ভোট সেই অষ্টম দফায়, তার আগে বারবার রাজনৈতিক উত্তেজনা বীরভূমে

সিপিএম প্রার্থী মনোরঞ্জন পাত্রের নির্বাচনী এজেন্ট কৌশিক পাইন বলেন, পুলিশি পাহারায় একটি ঘরে সিল অবস্থায় ৩৭টি পোস্টাল ব্যালট ছিল। অন্যদিকে বিজেপি প্রার্থী শ্যামল সরকারের নির্বাচনী এজেন্ট আলোক বিকাশ হোতার বক্তব্য, পুরো বিষয়টি গাফিলতির কারণেই ঘটেছে। তবে তৃণমূলই একমাত্র চাইছে নতুন করে এখানে ভোট নেওয়া হোক। যদিও এ বিষয়ে এই কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসারের কোনও মন্তব্য পাওয়া যায়নি।