Jadavpur Assembly Election Result 2021 Live Update in Bengali: যাদবপুরে সুজনের হার, জয়ী তৃণমূল

Jadavpur Assembly Election Result 2021 Live Update in Bengali: একুশে কোন দিকে বইবে হাওয়া?

Jadavpur Assembly Election Result 2021 Live Update in Bengali: যাদবপুরে সুজনের হার, জয়ী তৃণমূল
গ্রাফিক্স- টিভি নাইন বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2021 | 11:51 PM

বহু প্রতীক্ষিত পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার দিন সকাল থেকেই রাজ্যের রাজনৈতিক তাপমাত্রা তুঙ্গে। প্রথমবার দীর্ঘ আট দফায় ভোট হয়েছে বাংলায়। ২৯৪ বিধানসভা আসনের এই রাজ্যে কে ক্ষমতায় আসতে চলেছে তা আগামী কয়েক ঘন্টার মধ্যেই পরিষ্কার হয়ে যাবে। ২৯৪ টি আসনের মধ্যে পশ্চিমবঙ্গের (West Bengal) দক্ষিণ ২৪ পরগণা জেলায় যাদবপুর বিধানসভা কেন্দ্র Jadavpur Assembly Seat) … একুশের নির্বাচনে ওই কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী করেছে দেবব্রত মজুমদার (Debabrata Majumdar)। ভারতীয় জনতা পার্টির হয়ে দাঁড়িয়েছেন রিঙ্কু নস্কর (Rinku Naskar)। এবং সংযুক্ত মোর্চা সমর্থিত সিপিআইএমের হয়ে এই নির্বাচনে টিকিট পেয়েছেন ডক্টর সুজন চক্রবর্তী Dr. Sujan Chakraborty) । ২০২১-এর বিধানসভা নির্বাচনে ৮ দফায় ভোট হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল ও নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বাধীন বিজেপি, দুই দলের জন্যই অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ফলাফল ২০২১

যাদবপুরের তৃণমূল প্রার্থী দেবব্রত মজুমদার সংযুক্ত মোর্চার প্রার্থী সুজন চক্রবর্তীকে ৩৮ হাজার ৯৯৬ ভোটে পরাজিত করলেন। তৃণমূল প্রার্থীকে জয়ী ঘোষণা করা হয়েছে।

২০২১-এর আপডেট

ছয় রাউন্ড শেষে যাদবপুর এর প্রার্থী দেবব্রত মজুমদার ১৩ হাজার ভোট এগিয়ে।

২০১৬ বিধানসভা নির্বাচনের ফলাফল

যাদবপুর বিধানসভা কেন্দ্র সিপিআইএমের অভেদ্য দুর্গ। ২০১৬ সালে সিপিআইএম প্রার্থী সুজন চক্রবর্তী ওই কেন্দ্রে টিএমসি প্রার্থী মণীষ গুপ্তকে ১৪, ৯৪২ ভোটে হারিয়েছিল। সুজন চক্রবর্তী পেয়েছিলেন৯৮, ৯৭৭ টি ভোট। অন্যদিকে মণীষ গুপ্ত পেয়েছিলেন ৮৪, ০৩৫ টি ভোট। এখানে তৃতীয় স্থানে ছিল বিজেপি। পদ্মপ্রার্থী ১৪ হাজারের মতো ভোট পেয়েছিলেন।

মোট ভোটারের সংখ্যা

২০১৬ বিধানসভার নিরিখে এই আসনে মোট ভোটারের সংখ্যা ২, ৭৩, ৮০৩ জন। আগের বিধানসভা নির্বাচনে এখানে মোট ভোট দিয়েছিলেন ২,০৪, ২১০ জন। এখানকার ৩৪০ টি বুথে ৭৪ শতাংশের আশেপাশে ভোট পড়েছিল। এই বিধানসভা কেন্দ্রে প্রথম বার ভোট হয় ১৯৬৭ সালে। এবং ওই ভোটে সিপিআইএম জয়লাভ করেছিল। এরপর মাত্র একবারই ২০১১ সালে ওই কেন্দ্র থেকে হেরেছে সিপিএম।

বিগত নির্বাচনের পরিসংখ্যান

বিদায়ী বিধায়ক: সুজন চক্রবর্তী মোট প্রাপ্ত ভোট: ৯৮, ৯৭৭ মোট ভোটার: ২, ৭৩, ৩৮০৩ ভোট শতাংশ: ৭৪.৫৮ মোট প্রার্থী:.৯