১০ মে পর্যন্ত সমস্ত পুলিশকর্মীদের ছুটি বাতিল করল লালবাজার

আগামী ৭ মার্চ থেকে ১০ মে পর্যন্ত স্পেশ্যাল সিপি, অ্যাডিশনাল সিপি, যুগ্ম কমিশনার, ডিসি থেকে শুরু করে অ্যাসিস্ট্যান্ট পুলিশ পদ মর্যাদার সব আধিকারিককে তাঁদের অধীনে কর্মরত পুলিশকর্মীদের ছুটি বাতিল করা হচ্ছে।

  • TV9 Bangla
  • Published On - 23:32 PM, 27 Feb 2021
১০ মে পর্যন্ত সমস্ত পুলিশকর্মীদের ছুটি বাতিল করল লালবাজার
ফাইল ছবি

কলকাতা: ভোটের (West Bengal Assembly Election 2021) মুখে সমস্ত পুলিশকর্মীদের ছুটি বাতিল করল লালবাজার (Kolkata Police)। এ দিন কলকাতা পুলিশের কমিশনার সৌমেন মিত্র এক নির্দেশিকা জারি করে এমনটাই জানিয়ে দিয়েছেন। সূত্রের খবর, কমিশনারের নির্দেশে শনিবার স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে, জরুরি অবস্থা না হলে কোনও পুলিশকর্মী কোনও ছুটি পাবেন না।

আসন্ন বিধানসভা ভোটে শহরের আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্ব নিপুণভাবে সামলাতে এই নির্দেশিকা জারি করা হয়েছে বলে খবর। প্রসঙ্গত, মাসখানেক আগে কমিশনের ফুল বেঞ্চ শহরে আসার পর কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করে। এর পরপরই অনুজ শর্মাকে সরিয়ে সৌমেন মিত্রকে নগরপালের জায়গায় আনে রাজ্য প্রশাসন। আরও একাধিক উচ্চপদস্থ আধিকারিকেও বদলি করা হয়।

আরও পড়ুন: এডিজি আইনশৃঙ্খলা বদল কমিশনের, ভোট ঘোষণার ২৪ ঘণ্টায় বিরাট পদক্ষেপ

নতুন কমিশনার শনিবার এই নির্দেশিকা দিয়ে জানিয়েছেন। আগামী ৭ মার্চ থেকে ১০ মে পর্যন্ত (ভোটের ফল প্রকাশ ২ মে) স্পেশ্যাল সিপি, অ্যাডিশনাল সিপি, যুগ্ম কমিশনার, ডিসি থেকে শুরু করে অ্যাসিস্ট্যান্ট পুলিশ পদ মর্যাদার সব আধিকারিককে তাঁদের অধীনে কর্মরত পুলিশকর্মীদের ছুটি বাতিল করা হচ্ছে। বিশেষ জরুরি পরিস্থিতি না হলে ছুটি মিলবে না। আসন্ন বিধানসভা ভোটের প্রেক্ষিতেই এই নির্দেশ দেওয়া হয়েছে।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে