Madarihat Election Result 2021 LIVE: মাদারিহাটে ক্ষমতা দখল বিজেপির

মাদারিহাট বিধানসভা কেন্দ্রে ( Madarihat Assembly Election Result 2021 Live Update) শক্তিবৃ্দ্ধি করছে বিজেপি। ২০১৬-র নির্বাচনে তৃণমূল প্রার্থী পদম লামাকে পরাজিত করেন মনোজ টিগ্গা।

Madarihat Election Result 2021 LIVE: মাদারিহাটে ক্ষমতা দখল বিজেপির
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 03, 2021 | 1:42 PM

আলিপুরদুয়ার: মাদারিহাট বিধানসভা কেন্দ্র আলিপুরদুয়ার জেলার একটি বিধানসভা কেন্দ্র। এই আসনটি তফশিলি উপজাতি‌র জন্য সংরক্ষিত। ভারতের সীমানা পুনর্নির্ধারণ কমিশনের নির্দেশিকা অনুসারে ১৪ নম্বর মাদারিহাট (তফশিলি উপজাতি) বিধানসভা কেন্দ্রটি মাদারিহাট—বিরপাড়া সিডি ব্লক ও বিন্নাগুড়ি, সাকোয়াঝোড়া-১ গ্রাম পঞ্চায়েতগুলি ধুপগুড়ি সিডি ব্লকের অন্তর্গত। মাদারিহাট (তফশিলি উপজাতি) বিধানসভা কেন্দ্রটি আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রের (তফশিলি উপজাতি) অন্তর্গত। ৫৪.৩৫ শতাংশ ভোট পেয়ে এই কেন্দ্রে জয়ী হয়েছেন বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা। ৩৬.৫৬ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় স্থানে তৃণমূল প্রার্থী রাজেশ লাকড়া দ্বিতীয় স্থানে।

২০১১ সালের নির্বাচনে আরএসপি’র কুমারী কুজুর বিজেপির মনোজ টিগ্গাকে পরাজিত করেছিলেন। ২০০১ ও ২০০৬ সালের বিধানসভা নির্বাচনে আরএসপির কুমারী কুজুর জিতেছিলেন। ১৯৯৬ সালে আরএসপির সুশীল কুজুর কংগ্রেসের পুষ্পারানি লিলি কিন্ডো, ১৯৯১ সালে কংগ্রেসের টুনা টোপো, ১৯৮৭ ও ১৯৮২ সালে কংগ্রেসের জগৎ বারিয়াকে পরাজিত করেছিলেন। ১৯৭৭ সালে আরএসপির এ.এইচ.বেস্টারআইচ কংগ্রেসের ধীরেন্দ্র নারজিনারিকে এই আসনে পরাজিত করেছিলেন। ১৯৬৯, ১৯৭১ ও ১৯৭২ সালে এই আসনে জিতেছিলেন আরএসপির এ.এইচ.বেস্টারআইচ। ১৯৬২ সালেও তিনি জয়ী হন। মোট ১২ বার এই কেন্দ্রে আরএসপি জয়ী হয়েছে।

এক নজরে দেখে নেওয়া যাক মাদারিহাটের আপডেট:

  • ৯ম রাউন্ড শেষে বিজেপি ১২৪৬২ ভোটে এগিয়ে
  • ৮ম রাউন্ডে বিজেপি প্রার্থী ১১৬৫২ ভোটে এগিয়ে

২০১৬ বিধানসভা নির্বাচন ও মাদারিহাট

২০১৬ সালের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রে বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা জয়ী হয়েছিলেন৷ তাঁর প্রাপ্ত ভোট ছিল ৬৬,৯৮৯৷ দ্বিতীয় স্থানে ছিলেন তৃণমূল প্রার্থী পদম লামা। তাঁর প্রাপ্ত ভোট সংখ্যা ৪৪,৯৫১৷ বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তৃণমূল প্রার্থী পদম লামাকে ২২,০৩৪ ভোটে পরাজিত করেন।

২০২১ বিধানসভা নির্বাচন ও মাদারিহাট

এই কেন্দ্রে এবারের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হলেন রাজেশ লাকড়া (টাইগার)। এই আসনে বিজেপির তরফে দাঁড়াচ্ছেন মনোজ টিগ্গা। অন্যদিকে, বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফে এই কেন্দ্রে দাঁড়াচ্ছেন আরএসপির সুভাষ লোহার।মাদারিহাট আসনটি তফসিলি উপজাতির জন্য সংরক্ষিত।

বিদায়ী বিধায়ক: মনোজ টিগ্গা প্রাপ্ত ভোট: ৬৬,৯৮৯ মোট ভোটার: ১৯১৬৮৬ ভোট শতাংশ: ৭৯.৪৬ মোট প্রার্থী: