‘মোদী সুপার ভগবান, ল্যাংচা খাওনি বলেই তো ল্যাংচাতে হচ্ছে’, প্রচারে ফিরেই তোপ মমতার

মমতার স্পষ্ট দাবি, বিজেপি নেতাদের ছাড় দিয়ে তাঁকে একাধিকভাবে আটকানোর চেষ্টা করছে বিজেপি তথা কেন্দ্রীয় সরকার এবং অন্যান্য সংস্থা।

'মোদী সুপার ভগবান, ল্যাংচা খাওনি বলেই তো ল্যাংচাতে হচ্ছে', প্রচারে ফিরেই তোপ মমতার
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 9:16 PM

কলকাতা: নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা ওঠার ১৫ মিনিটের মধ্যেই প্রচারে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চম দফা ভোটের নির্বাচনী প্রচারের সময়সীমা শেষ হওয়া দু’ঘণ্টা বাকি থাকতে মঙ্গলবার রাত ৮ টা ১৫ নাগাদ বারাসতে সভা করেন মমতা। সভার শুরুতেই নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নিয়ে বিচারের ভার জনগণের উপরই ন্যস্ত করেন মুখ্যমন্ত্রী। মমতার স্পষ্ট দাবি, বিজেপি নেতাদের ছাড় দিয়ে তাঁকে একাধিকভাবে আটকানোর চেষ্টা করছে বিজেপি তথা কেন্দ্রীয় সরকার এবং অন্যান্য সংস্থা।

মমতার দাবি, “আমাকে কীভাবে বধ করা যায় সেই অশুভ প্রচেষ্টা চলছে। কিন্তু আমি বাংলাকে গুজরাট হতে দেব না। আমাকে আঘাত করলে আমি প্রত্যাঘাত করি। বিজেপিকে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে তৃণমূল নেত্রী বলেন, তোমাদের কাছে সব থাকলেও তোমরা কেন হারবে জানো? কারণ আমি একজন স্ট্রিট ফাইটার। আমি যুদ্ধের ময়দানে থেকে লড়াই করি। উপর থেকে নির্দেশ দিয়ে লড়ি না।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিশানায় নিয়ে তিনি বলেন, “এই দুই সিন্ডিকেটের ভাইয়ের কাণ্ড দেখেছেন, দার্জিলিংয়ে গিয়ে বলছে, এনআরসি-র কথা আমরা বলিনি।” জনতার উদ্দেশে মমতা জানতে চান, “এআরসি-র কথা ওরা বলেছিল তো?” জনগণের থেকে জবাব ভেসে আসে, ‘হ্যাঁ’। এরপরই মোদীর বাংলাদেশ সফর নিয়ে প্রশ্ন তোলেন মমতা। তোপ দেগে বলেন, “অন্য সময় তোমার মতুয়াদের কথা মনে পড়ে না? এতবার বাংলাদেশ গেলে একবারও তো যাওনি।”

আরও পড়ুন: ভোটবঙ্গে জমায়েতে লাগাম টানতে কড়া হাইকোর্ট, মানতেই হবে করোনা বিধি

তৃণমূলের বিরুদ্ধে উন্নয়ন না করার যে অভিযোগ বিজেপি বারংবার তোলে, তারও পালটা জবাব দিতে শোনা যায় মমতাকে। তিনি বলেন, “চ্যালেঞ্জ অ্যাকসেপ্ট করে বলো। আমি যদি কিছু না করে থাকি রাজনীতি ছেড়ে দেব। আর তুমি যদি কিছু না করে থাকো কান ধরে উঠবস করবে? আমিও কান ধরে উঠবস করতে রাজি যদি মিথ্যা বলে থাকি।”

মোদীকে কিছুটা কটাক্ষের সুরে ‘সুপার ভগবান’ আখ্যা দিয়ে মমতা আরও বলেন, “বর্ধমানে গিয়ে বলছে, মমতাদি তো মিহিদানা পছন্দ করেন না। আমি মিহিদানা পছন্দ করি কি না তুমি জানবে কীভাবে? তুমি মিহিদানা খেয়েছো কোনওদিন? ল্যাংচা খেয়েছো বর্ধমানের কোনও দিন? খাওনি বলেই তো ল্যাংচাতে হচ্ছে। আজকে চা বাগানে গিয়ে বলছে আমি নাকি চা পছন্দ করি না! মিথ্যা কেন? বুকে সৎ সাহস নেই সত্যি কথা বলার!”

আরও পড়ুন: শীতলকুচির ‘প্রকৃত সত্য’ চাপা দিতে চাইছেন মমতার নিরাপত্তা অধিকর্তা, চাঞ্চল্যকর দাবি বিজেপির